জবি ছাত্রী খাদিজার মুক্তি চেয়ে ঢাবিতে বিক্ষোভ

সমাবেশে বক্তব্য রাখছেন বিক্ষোভকারীরা
সমাবেশে বক্তব্য রাখছেন বিক্ষোভকারীরা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে বিকেল সাড়ে ৪টায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী খাদিজার মুক্তির দাবীতে বাংলাদেশ ছাত্র ফেডারেশন, নাগরিক ছাত্র ঐক্য, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ রব) এবং ভাসানী অনুসারী ছাত্র পরিষদের যৌথ আয়োজনে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান রিচার্ড বলেন, বর্তমানে প্রশাসনের সকল খাতে নৈরাজ্য, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ক্ষমতাসীন ছাত্র সংগঠনের ক্যাম্পে রূপান্তর, যে কেউ সত্য কথা কিন্তু সরকার বিরোধী কিছু বললেই জুলুম-নির্যাতন করা হচ্ছে। লক্ষ কোটি টাকা, বড় বড় প্রকল্পের নামে লুটেপুটে খাচ্ছে এই সরকারের সকল পর্যায়ের নেতারা।

ক্ষমতাসীন সকল নেতারা টাকার পাহাড় গড়ছেন এবং সেই টাকা ও বিদেশে পাচার করছেন। যে-ই দলই ক্ষমতায়  যায় সেটাই তাদের জমিদারিতে পরিণত হয় এবং সেটা কেউ ছাড়তে চায় না। ক্ষমতা বর্তমান ক্ষমতাসীন সরকারের জন্য ব্রিটিশদের তৈরি করা চিরস্থায়ী বন্দোবস্তে পরিণত হয়েছে।

আরও পড়ুন: শিক্ষাকে বহুমাত্রিক করার উদ্যোগ নিতে সব জেলায় বিশ্ববিদ্যালয়: প্রধানমন্ত্রী

তিনি বলেন, অন্যায়ের বিরুদ্ধে আমাদের কলম চলবে, স্বাধীনতার জন্য লড়াই আমাদের চলমান থাকবে। এই আইনের বিরুদ্ধে আমাদের আন্দোলনও চলমান থাকবে। এই আইন ভীতি তৈরি করার আইন। যারা দুঃশাসন এর বিরুদ্ধে দাঁড়ায় তাদের ভয় দেখানোর জন্য, তারা যেন ক্ষমতায় দীর্ঘদিন থাকতে পারে সেজন্য এই ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করেছে সরকার। এই আইনই তাদের গদি রক্ষা করছে এবং ক্ষমতায় দীর্ঘদিন থাকতে সাহায্য করছে।

তিনি আরও বলেন, এই আইনের আওতায় যাদের কারাবন্দী করা হচ্ছে কিংবা পূর্বে যাদের গ্রেফতার করা হয়েছে তারা যখন বের হয়েছে আরও শক্তিশালী হয়ে বের হয়েছে। তারা ভীত হয়ে ঘরে বসে থাকেনি বরং এই দুঃশাসন এর বিরুদ্ধে, গণবিরোধী সরকারের বিরুদ্ধে তারা কথা বলছেন।

সরকার উন্নয়নের কথা বলে, কিন্তু এই উন্নয়ন আমাদের মাছ-মাংসের স্বাধীনতা নষ্ট করেছে। এই উন্নয়নের কথা বলতেই সাংবাদিক শামছুজ্জামানকে জেলে যেতে হয়েছে। দেশের আমাদের সামনে কোন বিকল্প নেই এই সরকারকে ক্ষমতাচ্যুত করা ছাড়া। এসময় তিনি অন্যান্য সংগঠনগুলোকে  মাঠে নেমে এই সরকারকে পতনের আহ্বান জানান এবং সকল আন্দোলনে ছাত্র ফেডারেশন পাশে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।


সর্বশেষ সংবাদ