রাতে ঝড়-বৃষ্টির মধ্যেই ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ
ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ  © টিডিসি ফটো

রাজশাহীতে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’র প্রতিবাদে ঝড় বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। রোববার (২১ মে) দিবাগত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল করা হয়। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের পুত্তলিকা পুড়িয়ে দেয়।

বিক্ষোভ মিছিল শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বিএনপির উদ্দেশ্যে বলেন, পঁচাত্তরে আপনারা জাতির পিতা ও তার পরিবারের রক্ত ঝরিয়ে ছিলেন। এখন আবার শেখ হাসিনার রক্ত ঝরাতে চান! ৮৮ সালে লালদিঘী ময়দানে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে হামলার করে। সে সময় আওয়ামী লীগের ৩০ নেতাকর্মীর তাজা রক্ত গিলে খেয়েছেন। ২০০৪ সালে ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা করে আমাদের অগণিত নেতাকর্মীর রক্ত শুষে খেয়েছেন।

তিনি আরও বলেন, আবার যদি শেখ হাসিনার দিকে একটি বুলেট কিংবা বোমা ও চাকু তাক করানো হয়। তাহলে মনে রাখবেন, বাংলাদেশ ছাত্রলীগের প্রত্যকটি নেতাকর্মী নিজের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে শেখ হাসিনাকে রক্ষা করবে। আর সেই বুলেট, বোমা ও চাকু আপনাদের দিকে প্রেরণ করা হবে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত উপস্থিত ছিলেন। এ ছাড়া ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলে অংশ নেন।

উল্লেখ্য, গত শুক্রবার (১৯ মে) সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেফতার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা দাবিতে রাজশাহীতে বিএনপির সমাবেশ হয়। এতে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘আর ২৭ দফা-১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনার পদত্যাগের জন্য যা যা করার দরকার আমরা করব ইনশাআল্লাহ।’


সর্বশেষ সংবাদ