ছাত্রলীগের চাপে দুই কলেজ শিক্ষকের পদত্যাগ

চট্টগ্রাম সরকারি সিটি কলেজ
চট্টগ্রাম সরকারি সিটি কলেজ  © ফাইল ফটো

চট্টগ্রাম সরকারি সিটি কলেজে ছাত্রলীগের আন্দোলনের মুখে শিক্ষক পরিষদ এবং শিক্ষক ক্লাবের পদ থেকে পদত্যাগ করেছেন দুই শিক্ষক নেতা। বৃহস্পতিবার দুপুরে কলেজের অধ্যক্ষ সুদীপা দত্তের কাছে তারা পদত্যাগপত্র জমা দিয়েছেন। 

পদত্যাগকরা দুই শিক্ষক নেতা হলেন- শিক্ষক পরিষদের সম্পাদক এবং হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আজম মোহাম্মদ আনোয়ার সাদাত ও শিক্ষক ক্লাবের সম্পাদক আরবি ও ইসলামি শিক্ষা বিভাগের প্রভাষক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন।

কলেজ সূত্রে জানা গেছে, প্রতিবছরের মতো এবারও ‘আপন ভূবন’ নামে কলেজের একাডেমিক বর্ষপঞ্জিকা ১২ ফেব্রুয়ারি প্রকাশিত হয়। বর্ষপঞ্জিকায় পরিচিতি পাতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছিল না।

জাতির জনক ও সরকারপ্রধানের ছবি না থাকায় এই দুই শিক্ষকের পদত্যাগ দাবিতে অধ্যক্ষ বরাবর স্মারকলিপি জমা দেন কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদের নেতা-কর্মীরা। এর আগে কলেজ প্রাঙ্গণে মিছিল বের করেন তাঁরা। সোমবার শিক্ষক পরিষদ ও শিক্ষক ক্লাবের কক্ষে তালাও ঝুলিয়ে দেয় ছাত্রলীগ।

সরকারি সিটি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক আশীষ সরকার নয়ন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননাকারী আজম মোহাম্মদ আনোয়ার সাদাত ও মোহাম্মদ গোলাম মহিউদ্দিনের পদত্যাগের দাবিতে শুরু থেকেই আন্দোলন করে আসছি। আমাদের দাবির মুখে ওই দুই শিক্ষক তাদের পদ থেকে অব্যাহতি নিয়েছেন। 

এ বিষয়ে মোহাম্মদ গোলাম মহিউদ্দিন বলেন, ভুলক্রমে বিষয়টি হয়েছে। তাই স্বেচ্ছায় পদত্যাগ করেছেন তিনি।


সর্বশেষ সংবাদ