বই লিখে আলোচনায় সেন্ট যোসেফের শিক্ষার্থী মুজতাবির

ধুতুরার শেষ চিঠি ও মুজতাবির
ধুতুরার শেষ চিঠি ও মুজতাবির  © সংগৃহীত

প্রথমবারের মতো ছোট গল্পের বই লিখে সাড়া ফেলে দিয়েছেন মুজতাবির। ধুতুরার শেষ চিঠি নামে লেখা গল্পের বইটি রকমারি ডটকমে বেশ বেচা-কেনা হচ্ছে।

সেন্ট যোসেফ কলেজ থেকে এইচএসসি পাস করেছেন মুজতাবির। বয়স অল্প হলেও লেখায় বেশ পটু। ছোটবেলা থেকে কবিতা লেখেন তিনি। এবার ছোট গল্পের বই লিখে সাড়া ফেলে দিয়েছেন।

মুজতাবির জানান, এক সময় নিজেকে খুঁজতে গিয়ে কবিতা লেখা শুরু করি। আমি গুছিয়ে সুন্দর করে কথা বলতে পারি না। এইটা আমার একটা ব্যর্থতা। আমি বোঝাতে চাই একটা মানুষ বোঝে আরেকটা। যার কারণে ঝামেলার সৃষ্টি হতো। আমি সব সময় চেষ্টা করতাম কীভাবে এর থেকে বেরিয়ে আসা যায়। তখন আমি কবিতার মাধ্যমে আমার মনের কথা গুলো প্রাকাশ করার সিদ্ধান্ত নিলাম। 

তিনি বলেন, কবিতা লিখতে লিখতে একটা সময় একটা ছোট গল্পের কথা মাথায় আসে। অনেক চেষ্টার পর আমি একটি ছোট গল্পের বই লিখতে পারি যার নাম “ধুতুরার শেষ চিঠি"। তারপর অনেক কাঠখড় পুড়িয়ে বইটা পাবলিশ করি। রকমারি ডটকমে বইটি পাবলিশের পর বেশ ভালো বিক্রি হচ্ছে  

মুজতাবির আরো বলেন, গল্পটি মুলত একটি কল্পকাহিনি। যে কোন বয়সের মানুষ এই গল্প পড়তে পারবে। আমার এই লেখালেখির পেছনে সব চেয়ে বড় ভূমিকা রেখেছেন আমার বড় ভাই সোহেল। তার হাত ধরেই আমার লেখা লেখি যাত্রা শুরু হয় বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ