করোনায় আক্রান্ত সৌম্য সরকার

সৌম্য সরকার
সৌম্য সরকার  © সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্য সৌম্য সরকার। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তিনি খুলনা টাইগার্সের হয়ে খেলবেন। ওই দলের আরও চার থেকে পাঁচ ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন বলে বিসিবি সূত্রে জানা গেছে।

২১ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। উদ্বোধনী দিনেই মিনিস্টার ঢাকার বিরুদ্ধে লড়বে খুলনা। ২১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচ। এর আগে একইদিন দুপুরে ফরচুন বরিশালের মোকাবিলা করবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

আরও পড়ুন- করোনার রেড জোনে আরও ১০ জেলা

বিসিবি সূত্র জানিয়েছে, প্রথম দিনের পিসিআর টেস্টে মোট ৪-৫ জন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের ফলাফল পজিটিভ এসেছে। বাকিদের নাম এখনও জানা যায়নি। তবে রিপোর্ট পজেটিভ আসার পর তাদের টিম হোটেলে ঢুকতে দেওয়া হয়নি। তাদের রাখা হয়েছে নিভৃতবাসে। দলের বাকিদের টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ে রাখা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪০৭ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৩ দশমিক ৯৮ শতাংশে। গতকাল এ হার ছিল ২০ দশমিক ৮৮ শতাংশ।

আরও পড়ুন- মধ্যরাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৩

করোনা প্রকোপ বাড়ায় সরকার ১১টি বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে মাস্ক ব্যবহারের ওপর জোর দিয়েছে সরকার। ঘরের বাইরে মাস্ক না পড়লে শাস্তির বিধানও রাখা হয়েছে। গণপরিবহনে অর্ধেক যাত্রী নিয়ে চলাফেরা, হোটেলে খেতে গেলে টিকার সার্টিফিকেট দেখানোর কথা বলা হয়েছে প্রজ্ঞাপনে। এদিকে করোনার প্রকোপ বাড়লেও এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পক্ষে নন বলে জানিয়েছেন ডা. দিপু মনি।


সর্বশেষ সংবাদ