১৩০ রানের লিড টাইগারদের, কিউই শিবিরে জোড়া আঘাত

মাউন্ট মঙ্গানুই টেস্ট
মাউন্ট মঙ্গানুই টেস্ট  © সংগৃহীত

নিউজিল্যান্ড সফরে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। প্রথম টেস্টের প্রথম ইনিংস শেষে দুই দলই সমানে সমান। যদিও ভালো অবস্থানে থেকেও নিজেদের লিডটা বড় করতে পারেনি টাইগাররা। মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ৪৫৮ রান। তাতে ১৩০ রানের লিড পেয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৩২৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। তৃতীয় দিনের খেলা শেষে টি ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন ১৫০ রানের লিড চেয়েছেন। এই টেস্ট নিয়ে এখনো আশাবাদী তিনি। জানিয়েছেন, জেতার হাল এখনো ছাড়েন নি।

চতুর্থ দিন সকালটা দারুণ শুরু হয়েছিলো বাংলাদেশের। মিরাজ-রাব্বীর প্রতিরোধে ভালোই এগুচ্ছিলো টাইগাররা। দলীয় ৪৪৫ রানে আউট হন মিরাজ। তিন রানের জন্য অর্ধশত মিস করেন তিনি। পাঁচ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন ইয়াসির রাব্বিও (২৬)। দলীয় ৪৫৮ রানের মাথায় শেষ দুই উইকেট হারায় বাংলাদেশ। তাসকিন আহমেদ ৫ ও শরীফুল ইসলাম ৭ রান করে আউট হন।

আরও পড়ুন- শাবিপ্রবিতে ভর্তি শুরু আজ

নিউজিল্যান্ডের পক্ষে বোল্ট ৪টি, ওয়াগনার ৩টি, টিম সাউদি ২টি এবং কাইল জেমিসন নেন এক উইকেট। 

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এই রিপোর্ট লেখা অবধি কিউইদের সংগ্রহ দুই উইকেট হারিয়ে ৮৮ রান। টম ল্যাথাম (১৪) আউট হয়ে ফিরেছেন তাসকিনের বলে। ডেভন কনওয়েকে (১৩) তুলে নিয়েছেন ইবাদত হোসেন। উইল ইয়াং (৩৯) ও রস টেইলর (১৪) ক্রিজে ছিলেন।

আরও পড়ুন-ছাত্রলীগের ৪৪ নেতাকর্মীর ভাগ্য নির্ধারণ আজ

এর আগে বোলারদের নৈপুণ্যে নিউজিল্যান্ডকে ৩২৮ রানে বেঁধে ফেলে বাংলাদেশ। বাঁহাতি পেসার শরীফুল ইসলাম ও অফস্পিনার মেহেদী হাসান মিরাজ ৩টি করে উইকেট নেন। অধিনায়ক অকেশনাল স্পিনার মুমিনুল হক সৌরভের শিকার ২ উইকেট।


সর্বশেষ সংবাদ