১৪ অক্টোবর ২০২৪, ২১:৫৮

বিপিএলে সাকিব আল হাসান কি খেলতে পারবেন? 

সাকিব আল হাসান  © টিডিসি ফটো

চলতি বছরের ডিসেম্বরে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসর। এবারের টুর্নামেন্টে সরাসরি চুক্তিতে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে চিটাগং কিংস। তবে বিশ্বের অন্যতম সেরা এই অল-রাউন্ডারের বিরুদ্ধে মামলা থাকায় তার খেলা নিয়ে জনমনে তৈরি হয়েছে ধোঁয়াশা। যদিও বিষয়টি নিয়ে ইতোমধ্যেই স্পষ্ট জবাব দিয়েছেন ফ্র্যাঞ্চাইজিটির মালিক সামির কাদের চৌধুরী।
 
তিনি বলেন, সাকিবের খেলার বিষয়ে কোনো সমস্যা হবে না বলে আশাবাদী। প্রায় দশ বছর পর ফ্র্যাঞ্চাজিটি বিপিএলে ফিরে এসেছে। এরপর সরাসরি চুক্তিতেই তারা দলে ভেড়ায় সাকিবকে। এ ছাড়া বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটারকেও আগেভাগে কিনে নিয়েছে চট্টগ্রাম। আজ দেশি-বিদেশি মিলিয়ে সেই তালিকায় আরও শক্তি বাড়িয়েছে।

আরও পড়ুন: বিপিএলে সবচেয়ে বেশি টাকা ঢালছে কোন দল?

বিপিএলে সাকিবের খেলার বিষয়ে চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজির মালিক সামির কাদের বলেন, ‘আমরা সাকিবের ব্যাপারে ক্লিয়ারেন্স পেয়েছি। যখন ক্লিয়ারেন্স পেয়েছি যে সে খেলতে পারবে বাংলাদেশে, তখন আমরা চুক্তি করেছি। এ ছাড়া আমরা রংপুরের (সাকিবের গত আসরের দল) সঙ্গেও আলাপ করেছি যে, সাকিবের সঙ্গে তাদের কোনো চুক্তির ঝামেলা আছে কি না। সেখান থেকেও আমরা ক্লিয়ারেন্স পেয়েই চুক্তি করেছি। আশা করি তার খেলা নিয়ে সমস্যা হবে না।’

জানা গেছে, বর্তমানে সাকিব যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে অবস্থান করছেন। নিলামেও তিনি উপস্থিত থাকতে পারেননি। তবে দূর থেকে চট্টগ্রামের দল গঠনে সহায়তা করেছেন এই তারকা ক্রিকেটার।