উরুগুয়ের বিপক্ষে থাকছেন না ভিনি, বিকল্প কে

উরুগুয়ের বিপক্ষে থাকছেন না ভিনি
উরুগুয়ের বিপক্ষে থাকছেন না ভিনি  © সংগৃহীত

দক্ষিণ আমেরিকা মহাদেশের শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা শুরু হয়েছে। কোপা আমেরিকার নকআউট পর্বে চলতি আসরে সবেচেয়ে ধারাবাহিক পারফর্ম করা উরুগুয়ের বিপক্ষে কাল খেলতে হবে ব্রাজিলকে। এসবের মধ্যেই নতুন সমস্যায় পড়েছেন ভিনিসিয়ুসদের কোচ। টানা দুই ম্যাচে হলুদ কার্ড পাওয়ায় কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না ভিনিসিয়ুস। তবে এবার ব্রাজিল কোচ দরিভাল জুনিয়রও ভিনির জায়গায় কে খেলবেন তার সম্ভাব্য বিকল্পের নামটি জানিয়েছেন।

রোববার (০৭ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৭টায় ব্রাজিলের প্রতিপক্ষ শক্তিশালী উরুগুয়ে। ম্যাচটি অনুষ্ঠিত হবে লাস ভেগাসে। মার্সেলো বিয়েলসার অধীনে যে দলটি এবারের আসরের অন্যতম ফেবারিট। ফেডে ভালভার্দে, রোনাল্ড আরাউহো কিংবা ডারউইন নুনিয়েজদের সামনে এবার আরেক পরীক্ষা দিতে হবে সেলেসাওদের। কোপা আমেরিকায় এখনো দুর্দান্ত পারফর্ম্যান্স করে দেখাতে পারেননি দরিভালের দল

আসন্ন উরুগুয়ে ম্যাচের আগে ব্রাজিল কোচ দরিভাল বলেন, ‘আমি আশা করি আমরা গোল করার পথ খুঁজে পাব। পুরো দলের নিবেদনে আক্রমণভাগের খেলোয়াড়রা সেই সুযোগটি পান এবং তাদের ভালোভাবে ফিনিশিং দিতে হবে। এভাবে প্রতিপক্ষের সীমানায় ক্রমাগত আক্রমণ ছাড়া ভিন্ন কোনো উপায় নেই। আমরা একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে (ভিনিসিয়াস) হারিয়েছি, তবে আরেকজন তরুণ তারকাকে সুযোগ দেওয়ারও সুযোগ এসে গেছে। কে জানে, সেটি এন্ড্রিকের মুহূর্ত হতে যাচ্ছে!’

তিনি আরও বলেন, ‘এন্ড্রিক বিশেষভাবে নম্বর নাইন পজিশন নেয়নি, সে জায়গাতেই মূলত সে খেলতে পছন্দ করে। সে এমন একজন খেলোয়াড় যার জায়গাটা ভাসমান এবং তিনি সবদিকে গতি ধরে রেখে খেলে থাকে।’ দরিভালের এমন মন্তব্যের মধ্য দিয়ে তাকেই যে পরের ম্যাচের শুরুর একাদশ বা লেফট উইংয়ে দেখা যেতে পারে, সেই ইঙ্গিত পাওয়া গেল।

তরুণ এই তারকার উপরই যদি ভরসা করেন ব্রাজিল কোচ তাহলে রদ্রিগোকে খেলতে দেখা যেতে পারে লেফট উইংয়ে। সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলবেন এন্দ্রিক, আর রাইট উইংয়ে দেখা যেতে পারে কলম্বিয়া ম্যাচে গোল করা রাফিনিয়াকে। 

মার্সেলো বিয়েলসার অধীনে এবারের কোপা আমেরিকায় দুর্দান্ত খেলছে উরুগুয়ে। গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জিতেই শেষ আট নিশ্চিত করেছেন ফেদ ভালভার্দেরা। যারা তিন ম্যাচেই দিয়েছে ৯টি গোল। তাই সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ডারউইন নুনিয়েজরা যে রদ্রিগোদের কঠিন পরীক্ষা নিবেন তা ধারণা করাই যায়। ভিনিসিয়ুসকে ছাড়া সে পরীক্ষা আরও কঠিন হতে পারে সেলেসাওদের জন্য। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ভিনিসিয়ুসের না খেলতে পারাটা তাই ব্রাজিলের জন্য কঠিন হতে চলেছে।

বাংলাদেশ সময় ১০ ও ১১ জুলাই সকালে ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে দলগুলো। ১৫ জুলাই মায়ামিতে হবে ফাইনাল। এর আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে ১৪ জুলাই।


সর্বশেষ সংবাদ