আমরা ধনী, তাই গরিব দেশে খেলতে যাবো না: শেবাগ

বীরেন্দ্র শেবাগ
বীরেন্দ্র শেবাগ  © সংগৃহীত

ভারতীয় ক্রিকেটাররা অনেক ধনী, তাই তাদের অন্য লিগে খেলার দরকার নেই বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেটের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ।

ক্লাব প্রেইরি ফাইয়ার নামে এক পডকাস্টে সাবেক অস্ট্রেলীয় কিংবদন্তি ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট্রের এক প্রশ্নের জবাবে শেবাগ বলেন, আমাদের অন্য লিগে খেলার দরকার নেই। আমরা অনেক ধনী, তাই গরিব দেশে খেলতে যাবো না।’

বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের মধ্যে সবথেকে আকর্ষণীয় এবং জমজমাট ক্রিকেট লিগ হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। অন্যান্য দেশের ক্রিকেটাররা আইপিএলসহ আরও বিভিন্ন লিগে খেললেও ভারতীয় ক্রিকেটাররা অন্য কোনো টুর্নামেন্টে খেলেন না। এ জন্য সবথেকে বেশি পারিশ্রমিক পান ভারতীয় ক্রিকেটাররা। হয়তো সেই হিসেবেই শেবাগ হাসির ছলে এ কথা বলেছেন।

এর আগে নিজের যখন ক্রিকেটার ছিলেন তখন বিগ ব্যাশ লিগ থেকে খেলার প্রস্তাব পেয়েছিলেন শেবাগ। তিনি জানিয়েছেন, ‘তাঁকে দলে নিতে বিগ ব্যাশের এক দল ১ লাখ ডলার দিতেও রাজি ছিল। কিন্তু এত কম অর্থে তিনি খেলতে চাননি। ক্রিকেট ক্যারিয়ার শেষে ধারাভাষ্যকার হিসেবেও শেবাগকে নেয়ার প্রস্তাব করেছিল আন্তর্জাতিক একটি গণমাধ্যম। তবে সেখানেও কম অর্থের কারণে জাননি বলেই জানিয়েছেন শেবাগ।

 

সর্বশেষ সংবাদ