আইপিএলের পরবর্তী ম্যাচ খেলতে পারবেন মোস্তাফিজ?

মোস্তাফিজুর রহমান
মোস্তাফিজুর রহমান  © ফাইল ছবি

আইপিএলের চলমান আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান। ৩ ম্যাচে চেন্নাই সুপার কিংসের জার্সিতে ৭ উইকেট পেয়ে পার্পল ক্যাপ নিজের মাথায় তুলেছেন বাঁহাতি পেসার। আইপিএল ক্যারিয়ারের পঞ্চম দল হিসেবে এই বছর চেন্নাই সুপার কিংসে নাম লিখিয়ে এখন পর্যন্ত ভালোই করেছেন মোস্তাফিজ।

কিন্তু এমন ফর্মে থেকেও মোস্তাফিজ খেলতে পারবেন না আইপিএলের পরবর্তী ম্যাচ। আগামী ৫ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে চেন্নাই। সেই ম্যাচে মোস্তাফিজকে পাচ্ছে না মহেন্দ্র সিং ধোনিরা।

বিসিবি সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্রে যাবার ভিসা করতে ফিঙ্গার প্রিন্ট দিতে হবে ফিজের। যে কারণে তাকে দেশে ফিরে আসতে হয়েছে। আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসবে টি-২০ বিশ্বকাপের আসর। তার আগে মে মাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-২০ সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। সেজন্য দলের অন্য ক্রিকেটারদেরও ভিসার জন্য ফিঙ্গার প্রিন্ট দিতে হচ্ছে। 

কাজ শেষ করে চেন্নাই শিবিরে যোগ দেবেন জাতীয় দলের বাঁ-হাতি পেসার। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার ভিসার জন্য তারা ফিঙ্গার প্রিন্ট দেবেন। এরপর ভারতে যাবার বিমান ধরনের তিনি।

তবে জমা দেওয়া পাসপোর্ট হাতে পেয়ে ভারতে যেতে মুস্তাফিজের ৭-৮ তারিখ লেগে যেতে পারে বলে মনে করা হচ্ছে। যে কারণে আগামী ৫ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ মিস করবেন কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজ। 

পাসপোর্ট ফেরত পেয়ে চেন্নাই ক্যাম্পে যোগ দিতে ৮ এপ্রিল লেগে গেলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচও মিস করতে পারেন তিনি। এরপর জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে তাকে যোগ দিতে হলে পরে তিন থেকে চারটি ম্যাচ পাবেন তিনি। ৩ মে থেকে শুরু বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-২০ সিরিজ। 

 

সর্বশেষ সংবাদ