রাতে মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ?

মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজুর রহমান  © সংগৃহীত

আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলতে নেমে বাংলাদেশের ‘কাটারমাস্টার’খ্যাত মুস্তাফিজুর রহমানের কাছে যতটুকু চাওয়া ছিল, তার চেয়ে বেশিই করেছেন তিনি। একাদশে সুযোগ পেয়ে সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়ে সবমিলিয়ে এই আসরে ২ ম্যাচে ৬ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় অবস্থান করছেন তিনি। তবে প্রশ্ন হচ্ছে আজ চেন্নাইয়ের তৃতীয় ম্যাচে দিল্লির বিপক্ষে একাদশে থাকবেন তো মুস্তাফিজ?

রোববার (৩১ মার্চ) চেন্নাই তাদের তৃতীয় ম্যাচটি খেলবে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে। ম্যাচটি হবে দিল্লির মাঠ বিশাখাপট্টনমে। চেন্নাই তাদের প্রথম দুটি ম্যাচ খেলেছে ঘরের মাঠে। চিপকের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামের উইকেটে বল গ্রিপ করে। মোস্তাফিজের বোলিংয়ের জন্য যেটাকে অনেকেই বলেন আদর্শ উইকেট। এখানেও চেন্নাই কি মোস্তাফিজের ওপর ভরসা রাখবে?

প্রশ্নটা উঠছে। কারণ, দিল্লির উইকেটের চরিত্র চেন্নাইয়ের চেয়ে কিছুটা ভিন্ন। দিল্লির উইকেটে ঘাস থাকায় পেসাররা শুরু দিকে বেশ ভালো সুইং পাবেন বলে আশা করা যায়। সন্ধ্যার পর শিশির দেখা যাওয়ার সম্ভাবনাও রয়েছে। দিল্লির শুরুর একাদশে অন্তত চারজন বাঁহাতি ব্যাটার থাকার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে মঈন আলীর মতো অফ স্পিনারকে একাদশে রাখতে পারে চেন্নাই। 

প্রতিপক্ষ বিচার-বিশ্লেষণ করে চেন্নাই যদি মঈনকে একাদশে রাখেও পারফরম্যান্স বিবেচনায় মুস্তাফিজের বাদ পড়ার সম্ভাবনা নেই। তাছাড়া চেন্নাই একাদশে বেশি পরিবর্তনের পক্ষেও নয়। ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া দিল্লির ম্যাচে মুস্তাফিজকে রেখেছেন ‘প্লেয়ার টু ওয়াচ’ এর তালিকায়। 

দিল্লির বিপক্ষে আইপিএলে এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছেন মোস্তাফিজ। ৬ ম্যাচে উইকেট নিয়েছেন ৬টি। ওভারপ্রতি রান দিয়েছেন ৭.২১। বোঝাই যাচ্ছে, দিল্লির ব্যাটসম্যানরা মোস্তাফিজের বিপক্ষে হাত খুলে খুব একটা খেলতে পারেননি।

আরও পড়ুন: ওয়ানডে ও টি-টোয়েন্টিতে পাকিস্তানের নেতৃত্বে ফিরলেন বাবর

এদিকে, এই আসরে ২ ম্যাচে ৬ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় অবস্থান করছেন তিনি। ফলে পার্পল ক্যাপ এখনও রয়েছে মুস্তাফিজের দখলে।

ক্যাপ মাথায় দিয়ে একটি ছবি পোস্ট করে তার ক্যাপশনে তিনি লিখেছেন, পার্পল ক্যাপ পরে খেলতে সত্যিই দারুণ লাগে। সতীর্থ ও ভক্তদের ভালোবাসায় আমি অভিভূত। এটা একটা বিশেষ অনুভূতি যা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। এটা লম্বা সময় নিজের কাছে ধরে রাখবো। আপনাদের সমর্থন ও ভালবাসার জন্য ধন্যবাদ, চির কৃতজ্ঞ।

 

সর্বশেষ সংবাদ