ফাইনালে পুরস্কারের মেলা, তামিম একাই জিতলেন ১৫ লাখ টাকা

পুরস্কার হাতে তামিম ইকবাল
পুরস্কার হাতে তামিম ইকবাল  © সংগৃহীত

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা ঘরে তুলেছে ফরচুন বরিশাল। এর আগে তিনবার ফাইনালে উঠলেও শিরোপা না পাওয়ার বেদনা ছিল বরিশালের। অবশেষে সেই ক্ষতে তারা প্রলেপ দিতে সক্ষম হলো। বিপিএল ইতিহাসের সেরা দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ফাইনালে ৬ উইকেটে হারিয়েছে ফরচুন বরিশাল। পাঁচবার ফাইনাল খেলে প্রথমবার হেরেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বিপিএলে দারুণ পারফরম্যান্সের জন্য পাঁচ বিভাগে অর্থ পুরস্কার দেওয়া হয়েছে। ফাইনালের সেরা ক্রিকেটার, টুর্নামেন্টের সেরা ক্রিকেটার, সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেট শিকারি ও সেরা ফিল্ডার পেয়েছেন অর্থ পুরস্কার। 

পাঁচ ক্যাটাগরিতে দেওয়া ২৮ লাখ টাকা পুরস্কারের মধ্যে দেশ সেরা ওপেনার ও ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল একাই জিতে নিয়েছেন ১৫ লাখ টাকা। এর মধ্যে টুর্নামেন্ট সেরা ক্রিকেটার হওয়ার জন্য তামিম পেয়েছেন ১০ লাখ টাকা। 

আসরে ১৫ ম্যাচ খেলে সর্বোচ্চ ৪৯২ রান করেছেন তামিম ইকবাল। তার চেয়ে এক ম্যাচ কম খেলে তাওহীদ হৃদয় ৪৬২ রান করেছেন। লিটন দাস করেছেন ৩৯১ রান ও তানজিদ তামিম ১২ ম্যাচে ৩৮৪ রান করেছেন। সর্বোচ্চ রান করার জন্য তামিম ৫ লাখ টাকা পুরস্কার হিসেবে পেয়েছেন। বিপিএল ফাইনালের ম্যাচ সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের পেস অলরাউন্ডার কাইল মায়ার্স। তিনি ৫ লাখ টাকা পেয়েছেন। 

বিপিএলে সর্বোচ্চ উইকেট নিয়েছেন দুর্দান্ত ঢাকার শরিফুল ইসলাম। ১২ ম্যাচে ২২ উইকেট নিয়েছেন এই বাঁ-হাতি পেসার। সেজন্য তিনি পেয়েছেন ৫ লাখ টাকা। এছাড়া আসরের সেরা ফিল্ডারের তকমা পেয়েছেন দুর্দান্ত ঢাকার ওপেনার নাঈম শেখ। ১২ ম্যাচে ৩১০ রান করে আসরের সপ্তম সর্বোচ্চ রান করা নাঈম সেরা ফিল্ডিংয়ের জন্য ৩ লাখ টাকা পুরস্কার পেয়েছেন। 


সর্বশেষ সংবাদ