আইপিএল নিলামে ভুল করে অচেনা খেলোয়াড় কিনলেন প্রীতি জিনতা

শশাঙ্ক সিংক ও প্রীতি জিনতা
শশাঙ্ক সিংক ও প্রীতি জিনতা  © সংগৃহীত

আইপিএলের ১৭তম আসরের আগে মিনি নিলামে অদ্ভুত কাণ্ড ঘটিয়েছে প্রীতি জিনতার পাঞ্জাব কিংস। দলে ভেড়ানো শশাঙ্ক সিংকে তারা ভুল করে কিনেছেন বলে জানিয়েছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুবাইয়ে অনুষ্ঠিত হয় ২০২৪ আইপিএলের মিনি নিলাম। সেখানে যখন শশাঙ্কের নাম ঘোষণা করা হয় তখন প্রীতি জিনতার দল তাকে কেনার জন্য সম্মতি জানায়। 

ছত্তিশগড়ের ৩২ বছর বয়সী শশাঙ্ক এর আগে সানরাইজার্স হায়দরাবাদে খেলেছেন। কিন্তু সানরাইজার্স তাকে ছেড়ে দেওয়ার পর গত মৌসুমেও নিলাম থেকে শশাঙ্ককে কেনেনি কোনো দল। এবার তার ভিত্তিমূল্য ছিল ২০ লাখ রূপি। নিলামে শশাঙ্কের নাম ওঠার পর পাঞ্জাব দর হাঁকায়। আর কোনো দল দর না হাঁকানোয় ২০ লাখেই বিক্রি হন শশাঙ্ক। কিন্তু এরপরই গন্ডগোল! নিলাম পরিচালনাকারী মল্লিকা সাগর বিক্রি নিশ্চিতের পরই ভুল বুঝতে পারেন পাঞ্জাব কিংসের মালিক নেস ওয়াদিয়া ও প্রীতি জিনতা। 

এ সময় নিলাম পরিচালনাকারীকে তারা জানান, শশাঙ্ককে অন্য খেলোয়াড় ভেবে কিনে ফেলেছেন। অনুরোধ জানান, যাতে শশাঙ্ক সিংকে আবার নিলামে ওঠানো হয়। কিন্তু মল্লিকা সাগর জানান, হাতুড়ির বাড়ি পড়ে যাওয়ার পর আর কিছু করার সুযোগ নেই। শশাঙ্ককে নিতেই হবে।

অগত্যা শশাঙ্ককে দলে নেয় পাঞ্জাব। তবে এ নিয়ে সমালোচনা হচ্ছে অনেক। প্রথমত, পাঞ্জাব এভাবে ভুল করে এক খেলোয়াড়কে কেনা তাদের পরিকল্পনার ঘাটতির কথাই বলে। আইপিএল নিলামের বিশ্লেষণে নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসনও তা-ই বললেন।


সর্বশেষ সংবাদ