মুখ খুলছেন তামিম, ফেসবুকে স্ট্যাটাস

মুখ খুলছেন তামিম
মুখ খুলছেন তামিম  © টিডিসি ফটো

ভারতে অনুষ্ঠেয় বাংলাদেশের বিশ্বকাপ দলে থাকছেন না তামিম ইকবাল। শুরু থেকে বিশ্বকাপ দলের পরিকল্পনায় ছিলেন তামিম। এজন্য লন্ডন থেকে চিকিৎসা নিয়ে এসে প্রস্তুতিও নিচ্ছিলেন। কিন্তু বিশ্ব আসরের জন্য দেশ ছাড়ার একদিন আগেই হঠাৎ বাদ পড়লেন সদ্য সাবেক অধিনায়ক। বাদ পরা নিয়ে এবার মুখ খুলছেন তামিম। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেই জানিয়েছেন তিনি। 

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১ টা ৩০ মিনিটে নানা গুঞ্জনের মধ্যেই ফেসবুকে একটি পোস্ট করেছেন তামিম।

তিনি লিখেছেন, আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পর একটি ভিডিও বার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলবো। গত কয়েক দিন অনেক কথাই গণমাধ্যমগুলোতে এসেছে। আমি মনে করি বাংলাদেশ দলের এবং আমার ভক্ত - সমর্থক সবারই পরিষ্কারভাবে সব কিছু জানার অধিকার রাখে।  
  

New Project - 2023-09-27T113929-784

তামিমকে ছাড়াই দল ঘোষণা করেছে বাংলাদেশ। তবে প্রশ্ন আসে, কেন উইলিয়ামসন কিংবা জোফরা আর্চারের মতো ভাগ্য কেন হলো না ওই ওপেনারের। চোট নিয়ে বিশ্বকাপের দলে রয়েছেন অন্যান্য দেশের একাধিক ক্রিকেটার। অস্ট্রেলিয়ার ট্রেভিস হেড থেকে ধরে ইংল্যান্ডের জোফরা আর্চার ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের মতো ক্রিকেটারদের চোট থাকা সত্ত্বেও তাদের নিয়ে বিশ্বকাপ দল সাজিয়েছে তাদের ক্রিকেট বোর্ড। 

উইলিয়ামসন নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক। ইনজুরিতে পড়েছেন এবারের আইপিএলের ঠিক প্রথম ম্যাচে। এসিএল ইনজুরির কারণে শঙ্কা ছিল বিশ্বকাপই হয়তো মিস করতে যাচ্ছেন তিনি। তবে উইলিয়ামসনের জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করেছে নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড। উইলিয়ামসন ফিরেছেন। বিশ্বকাপেও থাকছেন। তবে তামিম ইকবাল এক ম্যাচ খেললেও উইলিয়ামসনের সেটাও খেলা হয়নি। অনেকটা অনিশ্চিত হয়েই ভারতের ফ্লাইট ধরছেন কিউই অধিনায়ক। 

অপরদিকে জোফরা আর্চার চোটে থাকায় তাকে মূল স্কোয়াডে না রাখলেও তাকে রিজার্ভ ক্রিকেটার হিসেবে ভারতে নিয়ে যাচ্ছে ইংল্যান্ড। চোট নিয়ে বিশ্বকাপের দলে রয়েছেন অস্ট্রেলিয়ার ট্রেভিস হেড। হেড-আর্চার-উইলিয়ামসন কেউই পুরোপুরি ফিট নন, ঠিক তেমনি তামিম ইকবালও শতভাগ ফিট নয়, তবে তিনি আংশিক বিশ্বকাপ খেলতে পারতেন তা সবারই জানা। 


সর্বশেষ সংবাদ