জমকালো আয়োজনে মেসিকে বরণ করে নিয়েছে মায়ামি

জমকালো আয়োজনে মেসিকে আপন করে নিয়েছে মায়ামি
জমকালো আয়োজনে মেসিকে আপন করে নিয়েছে মায়ামি  © সংগৃহীত

জমকালো আয়োজনের মাধ্যমে মেসিকে বরণ করে নিয়েছে মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটি। সেইসাথে তুলে দেয়া হয় ক্লাবের ১০ নাম্বার জার্সিটাও। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ককে স্বাগত জানাতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল ডেভিড বেকহ্যামের ক্লাব। পারফর্ম করেছেন কলম্বিয়ান পপ তারকা শাকিরা। ছিলেন পুয়োর্তো রিকোর র‌্যাপার ব্যাড বানি। 

আজ বাংলাদেশ সময় ভোর ৬টা ৩০ মিনিটে আর্জেন্টাইন তারকাকে নিজেদের ঘরের মাঠে পুরো স্টেডিয়াম ভর্তি সমর্থকদের সামনে বরণ করে নেয় ইন্টার মিয়ামি। মেসিকে বরণ করার সময় তার সঙ্গে উপস্থিত ছিল তার পুরো পরিবার। সেই সঙ্গে উপস্থিত ছিলেন ক্লাবের সহমালিক সাবেক ইংলিশ তারকা ডেভিড ব্যাকহাম সহ ক্লাবের উর্ধ্বতন কর্মকর্তারা। 

জমাকালো এই বরণ অনুষ্ঠানে মেসি বলেন, ‘আপনাদের অনেক ধন্যবাদ। শুভ সন্ধ্যা। আমি এখানে আসার পর থেকে আপনাদের যে ভালোবাসা ও স্নেহ পেয়েছি তার জন্য সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আমি আপনার সাথে থাকতে খুব উত্তেজিত. আমি এই স্বীকৃতির জন্য জোসে, জর্জ এবং ডেভিডকে ধন্যবাদ জানাতে চাই, সবকিছু সহজ করে দেওয়ার জন্য এবং আমাদের এখানে নিজের বাড়ির মতো অনুভব করানোর জন্য।’ 

মেসির বরণের পর স্প্যানিশ সাবেক তারকা সার্জিও বুস্কেটকেও স্বাগত জানায় ইন্টার মিয়ামি। লা পুল্গার হাতে বরাবরের মতোই ১০ নম্বর জার্সি তুলে দেওয়া হয়। অপরদিকে বুসকেটকে দেওয়া হয় ৫ নম্বর জার্সি। 

মিয়ামিতে অভিষেকে যা বললেন মেসি

বিশ্বজয়ী এ ফুটবল তারকার সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষরও করেছে মায়ামি। ক্যারিয়ারের গোধূলি লগ্নে নতুন ক্লাবের হয়ে চুক্তি করে মেসি বলেন, ‘আমার ক্যারিয়ারে পরবর্তী গন্তব্য ইন্টার মিয়ামির হয়ে শুরু করতে পেরে খুবই আনন্দিত।’ মেসি আরও বলেন, ‘এটা দারুণ এক সুযোগ এবং একসাথে আমরা এই ক্লাবকে সুন্দর ভাবে গড়তে কাজ করবো।’

এদিকে ক্লাবের পক্ষ থেকে মেসির একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। বিবৃতিতে মেসি বলেন, ‘আমেরিকা এবং ইন্টার মায়ামিতে ফুটবলজীবনের নতুন অধ্যায় শুরু করছি। দারুণ বোধ হচ্ছে। আমার কাছে এটা একটা দুর্দান্ত সুযোগ। সবাই মিলে এই সুন্দর প্রকল্পটাকে এগিয়ে নিয়ে যাবার পরিকল্পনা আমার। এক সঙ্গে কাজ করে নতুন কিছু অর্জনের লক্ষ্যমাত্রা ঠিক করেছি আমরা। এটাই এখন আমার নতুন বাড়ি। সকলকে সাহায্য করার জন্য মুখিয়ে রয়েছি।’

মেসির সঙ্গে ২ বছর ৬ মাসের চুক্তি সম্পন্ন করেছে ইন্টার মিয়ামি। দশ নাম্বার জার্সিতে তাকে ক্লাবে বরণ করে নেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে ২০২৫ সাল পর্যন্ত থাকবেন এই আর্জেন্টাইন। আগামী ২১ আগস্ট ক্রুজ আজুলের বিপক্ষে এলএমএসের জার্সিতে অভিষেক হতে পারে মেসির। মায়ামি থেকে বেতন ও অন্যান্য ভাতা মিলিয়ে প্রতি বছর ৫০-৬০ মিলিয়ন ডলার পাবেন তিনি।

বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্নের পর দুই বছরের জন্য মেসি পড়ি জমিয়েছিলেন ফ্রান্সে। পিএসজিতে দুই মৌসুম কাটানোর পর আর চুক্তি নবায়ন করেনি দুই পক্ষের কেউই। সে সময় গুঞ্জন ওঠে পুরোনো ঠিকানা বার্সেলোনায় ফিরে যাবেন ক্ষুদে এই জাদুকর। যদিও মেসিকে দলে ভেড়ানোর প্রস্তাবনা এসেছিল সৌদি আরবের ক্লাব আল হিলাল থেকেও। সৌদির ক্লাবটি মেসিকে দিয়েছিল লোভনীয় প্রস্তাব। সেই প্রস্তাব উপেক্ষা করে মায়ামিতে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি।


সর্বশেষ সংবাদ