পিএসজিকে ‘আনফলো’করেছেন মেসি

লিওনেল মেসি
লিওনেল মেসি  © সংগৃহীত

স্বপরিবারে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ফ্লোরিডায় পৌছেছেন লিওনেল মেসি। ইন্টার মিয়ামি ১৬ জুলাই একটি জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে বিশ্বসেরা ফুটবলারকে বরণ করে নিতে প্রস্তুত হয়েছে। সে কারণেই কিনা সদ্য অতীত হওয়া প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি) মনেই রাখতে চান না মেসি। মেজর লিগ সকারের দলটির শহর মিয়ামিতে পৌঁছে পিএসজিকে ইনস্টাগ্রামে ‘আনফলো’ করে দিয়েছেন আর্জেন্টাইন এই ফুটবল তারকা।

সামাজিক মাধ্যমে মেসি অ্যাকটিভ থাকেন। ইনস্টাগ্রামে তাঁকে অনুসরণ করেন ৪৭ কোটি ৮০ লাখ ভক্ত। সেই তুলনায় আর্জেন্টাইন তারকা ফুটবলার অনুসরণ করেন খুব কম কিছুই। ইনস্টাগ্রামে ২৮১ অ্যাকাউন্টকে অনুসরণ করতেন মেসি। তবে গতকাল ক্ল্যারিন জানিয়েছে, সংখ্যাটা ২৮১ থেকে ২৮০তে নেমে আসে। কমে যাওয়া সেই অ্যাকাউন্ট হলো পিএসজির। 

ফরাসি ক্লাবকে ইনস্টাগ্রামে মেসি আনফলো করেছেন। প্যারিসিয়ানদের কোনো সংবাদ তিনি আর দেখতে চান না। যেখানে সম্পর্কের তিক্ততায় এ বছর শেষ হয়েছে পিএসজিতে মেসির দুই মৌসুম। মাঠে নামলে দুয়োধ্বনি তো ছিলই, নানারকম ব্যঙ্গবিদ্রুপের শিকারও হতে হয়েছিল আর্জেন্টাইন তারকাকে। এ বছরের ৩০ জুন তাঁর সঙ্গে পিএসজির আনুষ্ঠানিক চুক্তি শেষ হয়েছে।

গত ৩ জুন পরশু পার্ক দে প্রিন্সেসে লিগ ওয়ানের ম্যাচে মুখোমুখি হয় পিএসজি-ক্লেরমঁ ফুত। এই ম্যাচ ছিল পিএসজির জার্সিতে মেসির শেষ ম্যাচ। আর্জেন্টাইন তারকা ফুটবলারের বিদায়ী ম্যাচের পর ইনস্টাগ্রামে ১৩ লাখের বেশি অনুসারী কমে গিয়েছিল ক্লাবটির।

শীঘ্রই নিজের ক্লাব ইন্টার মিয়ামির হয়ে অভিষেক হবে তাঁর। তার আগে যুক্তরাষ্ট্রের মিয়ামিতে আবাস গুছিয়ে নেয়ার কাজে ব্যস্ত সময় পার করছেন মেসি। নতুন পরিবেশে সংসারের জিনিসপত্র কিনতে মিয়ামির একটি সুপারশপে গিয়েছিলেন। ঝুড়ি নিয়ে ঘুরে ঘুরে পণ্য কেনা এবং ভক্তদের সঙ্গে সেলফি তোলার ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফ্রান্স থেকে আমেরিকায় এসে বেশ মানিয়ে নিতে শুরু করেছেন ৩৬ বর্ষী মহাতারকা।

গতকাল ফ্লোরিডা রাজ্যের ফোর্ট লডারডেলের এক সুপার মার্কেটে কেনাকাটা করতে দেখা গেছে আর্জেন্টাইন এই তারকা ফুটবলারকে। পরিবার নিয়েই তিনি কেনাকাটা করতে যান। ভক্তদের সঙ্গে ছবিও তোলেন আর্জেন্টিনার বিশ্বজয়ী এই ফুটবলার। সামাজিক মাধ্যমে এই ছবি ভাইরাল হয়ে যায়।

মায়ামিতে মেসির স্বাভাবিক জীবসযাপনে সমস্যা হচ্ছে না

ছবিগুলোতে দেখা যায় একটি ট্রলি ঠেলে নিয়ে যাচ্ছেন মেসি। যেখানে বেশ কিছু মুদি জিনিসপত্র রয়েছে। জেনারেল মিলসের লাকি চার্মস এবং কেলগের 'ফ্রুট লুপস' সহ বিভিন্ন ধরণের জিনিস কিনেন মেসি। 

এদিকে, যুক্তরাষ্ট্রে মেসির একটি ম্যুরালে তুলির আঁচড় দিয়েছেন কিংবদন্তি ব্রিটিশ ফুটবলার তথা ইন্টার মিয়ামির মালিকদের একজন ডেভিড বেকহ্যাম। যাতে দেখা যাচ্ছে, ক্রেনে চড়ে মেসির ম্যুরালে  কারুশিল্পীর কাজ তদারকি করছেন বেকহ্যাম। সোমবার (১০ জুলাই) বেকহ্যামের স্ত্রী ভিক্টোরিয়া ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন।

মেসি ইন্টার মায়ামির সঙ্গে আড়াই বছরের চুক্তি করছেন। ২০২৬ সাল পর্যন্ত চুক্তির ঐচ্ছিক শর্তও থাকবে। এই আড়াই বছরে মেসি ক্লাব থেকে বেতন ও সাইনিং বোনাস বাবদ ১৫০ মিলিয়ন ইউএস ডলার পাবেন। চুক্তিতে অবসরের পর ইন্টার মায়ামির অংশীদার হওয়ার সুযোগও থাকবে। 

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মহাতারকা লিওনেল মেসির জন্য অপেক্ষায় রয়েছে ইন্টার মিয়ামির সমর্থকেরা। ২১ জুলাই ক্রুজ আজুলের বিপক্ষে মিয়ামি জার্সিতে অভিষেক হতে পারে এলএমটেনের। মেসি মায়ামিতে যোগ দেয়ার ঘোষণার পর দলটির হয়ে তার সম্ভাব্য অভিষেক ম্যাচের টিকিটের দাম বেড়ে যায়।


সর্বশেষ সংবাদ