মেসিকে না পেয়ে নেইমারের দিকে হাত বাড়াল আল-হিলাল

নেইমার জুনিয়র
নেইমার জুনিয়র  © সংগৃহীত

ব্রাজিলিয়ান তারকার নেইমার জুনিয়রের সঙ্গে মেসির বন্ধুত্বটা বেশ পুরনো। সেই বার্সেলোনার হয়ে খেলার সময় থেকেই। যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএসএল) ক্লাব ইন্টার মিয়ামিতে নাম লিখিয়েছেন লিওনেল মেসি। এ পথে সাবেক প্রিয় ক্লাব বার্সেলোনা এবং সম্ভাব্য গন্তব্য আল-হিলালকে প্রত্যাখ্যান করেছেন তিনি। তবে মেসিকে হাতছাড়া হওয়ার পর এবার পিএসজিতে তার সতীর্থ ও ব্রাজিলের প্রাণভ্রমরা নেইমার জুনিয়রের দিকে হাত বাড়িয়েছে সৌদি ক্লাব আল হিলাল। এমনই খবর প্রকাশ করেছে ফুটবল বিষয়ক সংবাদমাধ্যম গোল ডট কম। 

সিবিএস স্পোর্টসের রিপোর্টে বলা হয়েছে, গত শুক্রবার (১০ জুন) আল হিলালের একটা প্রতিনিধি অল প্যারিসে নেইমারের কাছের লোকজনের সঙ্গে সাক্ষাৎ করে এই তারকার ভবিষ্যৎ পরিকল্পনা জানার চেষ্টা করেছে।  সব মিলিয়ে বল এখন নেইমারেরই কোর্টে। ইউরোপের শীর্ষ পর্যায়ের ফুটবলকে বিদায় বলে এই বয়সেই সৌদি আরবের ফুটবলে নাম লেখাবেন কি না, নেইমারের জন্য এখন সেই সিদ্ধান্ত নেওয়ার সময়।

মেসিকে দুই বছরের জন্য ৫০ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছিল আল হিলাল। একবার শোনা গিয়েছিল, প্রস্তাবটা ৬০ কোটি ইউরোর। তবে নেইমারের প্রস্তাবটা এত বড় নয় বলেই জানিয়েছে সিবিএস স্পোর্টস। নেইমারকে তারা ক্রিস্টিয়ানো রোনালদোর সমপরিমাণ পারিশ্রমিকে দলে নেয়ার প্রস্তাব দেয়ার কথা ভাবছে। রোনালদো আল নাসরে বছরে ২০০ মিলিয়ন ইউরো বেতন পাচ্ছেন।

নেইমারের বিষয়টি অবশ্য মেসির মতো নয়। পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় মুক্ত খেলোয়াড় হয়ে গিয়েছিলেন মেসি। তাই তাঁকে পাওয়ার জন্য ট্রান্সফার ফির প্রয়োজন ছিল না। কিন্তু নেইমারের সঙ্গে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ আছে ২০২৫ সাল পর্যন্ত। এ কারণে তাঁকে পেতে ট্রান্সফার ফি দিতে হবে।

সংবাদমাধ্যমটির রিপোর্ট অনুযায়ী নেইমারকে দলে নিতে আল হিলাল পিএসজিকে ৪৫ মিলিয়ন ইউরোর আশেপাশে ট্রান্সফার ফি দিতে আগ্রহী, যা কাতারি মালিকানাধীন ক্লাবটির জন্য বড় আর্থিক ক্ষতি হিসেবে বিবেচনা করা হতে পারে। ২০১৭ সালে বিশ্বরেকর্ড গড়ে নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে দলে ভিড়িয়েছিল ক্লাবটি।

আগামী মৌসুমের পরিকল্পনায় ৩১ বছর বয়সী নেইমারকে রাখতে আগ্রহী নয়। চোট সমস্যায় জর্জরিত নেইমার ক্লাবটিতে একটি মৌসুমও ইনজুরিমুক্ত ভাবে খেলতে পারেননি। চলতি মৌসুমেও ইনজুরির কারণে ফেব্রুয়ারির পর থেকে মাঠের বাইরে তিনি। অবশ্য তার আগে ভালোই খেলেছেন। লিগে ২০ ম্যাচে ১৩ গোল করার পাশাপাশি করিয়েছেন ১১ গোল। সব মিলিয়ে চলতি মৌসুমে পিএসজির জার্সিতে ২৯ ম্যাচে ১৮ গোল ও ১৭টি অ্যাসিস্ট করেছেন তিনি।
 
আরও পড়ুন: টাকার ব্যাপার থাকলে সৌদি আরবে যেতাম: মেসি

এর আগে বার্সেলোনাতেও একসঙ্গে খেলেছেন মেসি-নেইমার। মেসির বিদায়বেলায় নেইমার তার অফিসিয়াল ফেসবুক পেজে থেকে একটি আবেগী স্ট্যাটাস দিলেন। সেখানে তিনি লিখেছেন, 'ভাই আমার..আমরা যেমনটা ভেবেছিলাম তেমনটা হয়নি। কিন্তু আমরা চেষ্টা করেছি। তোমার সঙ্গে আরও ২ বছর কাটাতে পারাটা দারুণ ছিল। শুভকামনা তোমার নতুন মঞ্চে, ভালো থেকো। আমি তোমাকে ভালোবাসি।'

মেসি

এদিকে মেসির ইন্টার মিয়ামিতে যোগ দেয়ার খবর নেইমার আগে থেকেই জানতেন বলে দাবি করেছেন। চলতি বছরের জুন মাসে পিএসজির সঙ্গে মেসির চুক্তি শেষ হবে, এমন খবর সবাই জানতেন। কিন্তু পিএসজি অধ্যায় শেষ করে মেসি কোথায় যাবেন এমনটি কেউ হলফ করে বলতে পারেননি।  মেসি মিয়ামিতে নাম লেখানোর পরে বিষয়টি আগে থেকেই জানতেন বলে দাবি করেন তিনি।

নেইমার বলেন, ‘আমাদের সঙ্গে আগেই কথা হয়েছিল। আমি জানতাম মেসি মিয়ামিতে যাবে। সে পিএসজিতে থাকবে না এবং পরবর্তী গন্তব্য কোথায়, সেসব ওই আলাপেই জেনেছিলাম।’


সর্বশেষ সংবাদ