মাধ্যমিকের পরীক্ষায় ইংরেজিতে পাকা কোহলি গণিতে ছিলেন দুর্বল

বিরাট কোহলি
বিরাট কোহলি  © সংগৃহীত

বিশ্বের সেরা ব্যাটারদের মধ্যে অন্যতম একজন বিরাট কোহলি। টানা কয়েকবছর ধরে একাধারে ছিলেন টেষ্ট, ওয়ানডে ও  টি-টুয়েন্টি ফরম্যাটে বিশ্বসেরা ক্রিকেটার। ক্রিকেটের সব ফরম্যাটে সেরা হলেও পড়াশোনায় ষোলকলা পূর্ণ করতে পারেননি কোহলি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের মাধ্যমিকের মার্কশিটের ছবি প্রকাশ করেছেন বিরাট। ক্যাপশনে লিখেছেন, ‘‘মার্কশিটে সবার তলায় যে জিনিসটা থাকে সেটাই যখন আপনার জীবনের সঙ্গে জড়িয়ে যায়, সেই কথাটা ভেবে খুব মজা লাগে।’’

কোহলির মার্কশিটের ছবিতে দেখা যায়, ইংরেজিতে কোহলি পেয়েছিলেন  সর্বোচ্চ ৮৩। আর সবচেয়ে কম নম্বর ৫১ পেয়েছেন গণিতে। এছাড়া হিন্দিতে ৭৫, বিজ্ঞান ও প্রযুক্তিতে ৫৫, সমাজ বিজ্ঞানে ৮১ ও ইন্ট্রোডাকটরি আইটিতে ৭৪ পেয়েছিলেন তিনি। 

বর্তমানে আইপিএলের প্রস্তুতিতে নিয়ে ব্যস্ত বিরাট। ৩৩ বছর বয়সেও তার ফিটনেস সবাইকে অবাক করে। আইপিএলে ২২৩টি ম্যাচ খেলে ৬৬২৪ রান করেছেন তিনি। বিরাটই একমাত্র ক্রিকেটার যিনি ২০০৮ সাল থেকে এখনও পর্যন্ত একটি ফ্র্যাঞ্চাইজির হয়েই খেলছেন। এ বারের আইপিএলে ২ এপ্রিল প্রথম ম্যাচ খেলতে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রতিপক্ষ রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স।


সর্বশেষ সংবাদ