টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম জয় টাইগারদের

  © সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের এই ফরম্যাটে বাংলাদেশ ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে দুইবার। দ্বিতীয়বার দেখাতেই বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে নিজেদের প্রথম জয় তুলে নিল টাইগাররা। শান্তর ঝড়ো ইনিংসে ভর করে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইংলিশদের ৬ উইকেটে হারিয়েছে সাকিব আল হাসানের দল।
 
বিপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। ৫১৬ রান করে হয়েছেন টুর্নামেন্ট-সেরা। রানের সেই ধারা ইংল্যান্ডের বিপক্ষেও ধরে রাখলেন তিনি। তার দুর্দান্ত ফিফটিতে ১৫৭ রানের লক্ষ্য অনায়াসেই পাড়ি দেয় বাংলাদেশ। সেটাও ১২ বল হাতে রেখেই।

এর আগে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ ঝড় তুলেছে বাংলাদেশ। ইংলিশ বোলারদের রীতিমত আতঙ্কে রেখেছেন আট বছর পর দলে ফেরা রনি তালুকদার আর ড্যাশিং লিটন দাস। উদ্বোধনী জুটিতে ২১ বলে ৩৩ রান তোলেন রনি আর লিটন। আদিল রশিদের গুগলি বুঝতে না পেরে বোল্ড হন রনি। ১৪ বলে করেন ২১ রান। পরে মাঠে ঝড়ো গতিতে ৩০ বলে ৫১ রান করে পরপর দুই ওভারে ফিরলেন হৃদয় ও নাজমুল। পরে ভরসা ছিল সাকিব-আফিফ। তারা দুজনেই রানের ধারাকে অব্যাহত রাখে। 

আরও পড়ুন: এখন ভরসা সাকিব-আফিফ

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়নদের হারিয়ে এই জয় অবিস্মরণীয় করে রাখল বাংলাদেশ। ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান করে তারা। ১৮তম ওভারের শেষ বলে ক্রিস জর্ডানকে চার মেরে দলকে জেতান সাকিব। ২৪ বলে ৬ চারে ৩৪ রানে অপরাজিত ছিলেন তিনি। অন্য প্রান্ত দারুনভাবে সামলে আফিফ অপরাজিত ছিলেন ১৫ রানে। 

রনি তালুকদারের ছোটখাটো ঝড়ে দারুণ শুরু হয় বাংলাদেশের। যদিও তিনি ও আরেক ওপেনার লিটন দাস বড় ইনিংস খেলতে পারেননি। শান্ত প্রথম বলেই এলবিডব্লিউ থেকে বেঁচে যান। এরপর দ্বিতীয় জীবন পেয়ে বাংলাদেশকে শক্ত অবস্থানে নেন তিনি। ২৭ বলে করেন ঝড়ো গতিতে তুলে নেন হাফ সেঞ্চুরি। এরপর ইনিংস বড় করতে পারেননি। তবে দলকে নিরাপদ স্থানে রাখেন। পরে সাকিবের ব্যাটে নড়বড়ে হয়নি বাংলাদেশ। জিতিয়ে মাঠ ছেড়েছেন অধিনায়ক।


সর্বশেষ সংবাদ