আজ আইপিএলের নিলামে উঠছেন বাংলাদেশের যে চার ক্রিকেটার

সাকিব, তাসকিন, আফিফ ও লিটন
সাকিব, তাসকিন, আফিফ ও লিটন  © ইন্টারনেট

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম অনুষ্ঠিত হবে আজ শুক্রবার (২৩ ডিসেম্বর)। স্থানীয় সময় দুপুর আড়াইটা, বাংলাদেশ সময় বেলা ৩টায় এই নিলাম শুরু হবে। ভারতের কোচিতে অনুষ্ঠেয়  এবারের নিলামের চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন চার বাংলাদেশি ক্রিকেটার। 

চারজন হলেন— সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন। এর মধ্যে সাকিব ছাড়া অন্যদের আইপিএলে খেলার অভিজ্ঞতা কোনো নেই। এরমধ্যে সাকিবের ভিত্তিমূল্য ২ কোটি রুপি। আর বাকি তিন জনের ভিত্তি মূল্য রাখা হয়েছে ৫০ লাখ রূপি করে।

এবার আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় ৪০৫ জন ক্রিকেটার আছেন। ১০টি দল তাদের জন্য দর হাঁকাবে। তালিকায় থাকা ক্রিকেটারদের মধ্যে ২৭৩ জন ভারতীয় ও ১৩২ জন বিদেশি। চারজন রয়েছেন অ্যাসোসিয়েট দেশের। ১১৯ জন ক্যাপড ক্রিকেটার ও বাকি ২৯৬ জন আনক্যাপড।

আরো পড়ুন: পেলের শারীরিক অবস্থার অবনতি

১০টি ফ্র্যাঞ্চাইজির ৮৭টি স্লট পূরণ করতে হবে। এর মধ্যে ৩০টি বিদেশি খেলোয়াড় থাকবে। ১০টি ফ্র্যাঞ্চাইজি নিলামে ১৭৪.৩ কোটি রুপি ব্যয় করতে পারবে। সবচেয়ে বেশি রুপি রয়েছে সানরাইজার্স হায়দরাবাদের, ৪২.২৫ কোটি রুপি। এবার নিলামে প্রাথমিক তালিকায় বাংলাদেশের ছয়জনের নাম থাকলেও চূড়ান্ত তালিকায় দু’জন বাদ পড়ছেন, নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম।


সর্বশেষ সংবাদ