অলআউট করলেও বাংলাদেশকে ফলোঅনের লজ্জা দিল না ভারত

চট্টগ্রাম টেস্টে ১৫০ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ
চট্টগ্রাম টেস্টে ১৫০ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ  © ইন্টারনেট

চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। কেউই ত্রিশের ঘরও পেরোতে পারেননি। ভারতের ৪০৪ রানের জবাবে সর্বোচ্চ ২৮ রান করেন মুশফিকুর রহিম। তবে ২৫৪ রানে পিছিয়ে থাকলেও বাংলাদেশকে ফলোঅনে ফেলেনি ভারত।

তৃতীয় দিনের খেলা শুরু করেন মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেন। মিরাজ ১৬ ও এবাদত ১৩ রানে অপরাজিত ছিলেন। কুলদীপের বলে এবাদত আউট হন ৪ রান যোগ করে। মিরাজ আউট হন ব্যক্তিগত ২৫ রানে। ভারতের হয়ে ৫টি উইকেট নেন কুলদীপ যাদব। মোহাম্মদ সিরাজ পান ৩ উইকেট। উমেশ যাদব ও অক্ষর প্যাটেল একটি করে উইকেট নেন।

৪০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের প্রথম বলেই বিদায় নেন শান্ত। ওয়ানডাউনে নামা ইয়াসির আলিও ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। উমেশ যাদবের বলে স্টাম্প হারিয়ে ফেলেন তিনি। পরে লিটন দাস ও জাকির হাসানের ব্যাটে আক্রমণ শুরু করে বাংলাদেশ। তবে বেশিক্ষণ স্থায়ী হয়নি। লিটন দাসকে ফিরিয়ে দেন সিরাজ। লিটন আউট হন ২৪ রান করে।

আরো পড়ুন: হ্যামস্ট্রিংয়ে চোট মেসির, নামেননি অনুশীলনে

জাকির হাসানও জ্বলে উঠতে পারেননি। তিনি সিরাজের বলে ২০ রানে আউট। পরে মুশফিকুর রহিমকে নিয়ে কিছু সময় অতিবাহিত করেন সাকিব আল হাসান। ৩ রান করে তিনি কুলদীপ যাদবের শিকারে পরিণত হন। মুশফিকুর রহিম ও নুরুল হাসানকেও তুলে নেন যাদব। মুশফিক ২৮ ও নুরুল ১৬ রান যোগ করেন।

প্রথম ইনিংসে ৪০৪ রান সংগ্রহ করে ভারত। পূজারা ৯০ ও আইয়ার ৮৬ রান করেন। আর হাফসেঞ্চুরি করেন রবিচন্দ্রন অশ্বিন। তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ ৪টি করে উইকেট নেন।


সর্বশেষ সংবাদ