এ ট্রফি আমাদের, এ ট্রফি বাংলাদেশের মানুষের: সাবিনা

সাবিনা খাতুন
সাবিনা খাতুন  © সংগৃহীত

দুর্দান্ত ফুটবল খেলে ১৯ বছর পর বাংলাদেশকে  সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা এনে দিল মেয়েরা। দীর্ঘদিনের বিরতির পর অবশেষে মেয়েদের হাত ধরে এলো সাফের শিরোপা। দক্ষিণ এশিয়ায় মেয়েদের ফুটবলে বাংলাদেশ এখন সেরা। তাঁদের সাফল্যে আনন্দে ভাসছে গোটা দেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে বন্দনা। দেশবাসীর এমন ভালোবাসা আর আত্মবিশ্বাসে অব্যক্ত অনুভূতি প্রকাশ করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। তিনি বলেন, এ ট্রফি আমাদের, এ ট্রফি বাংলাদেশের মানুষের।

বুধবার (২১ সেপ্টেম্বর) এক আবেগঘন পোস্ট দিয়েছেন তিনি। 

নিজের ফেসবুকে তিনি লিখেছেন , ‘কিছু অনুভূতি আসলে বলে বোঝানো যায় না। তবে গত কয়েকদিন ধরে বাংলাদেশের মানুষের মহিলা ফুটবলের প্রতি ভালোবাসা, আত্মবিশ্বাস দেখে আমি বাকরুদ্ধ | অনেকেই আমাকে বলেছেন ক্যাপ্টেন ট্রফিটা দেশে নিয়ে আসুন। আপনাদের এই স্ট্যাটাসগুলো দেখে আমি অনেক ইমোশনাল হয়ে গিয়েছিলাম। একটা কথাই বলতে চাই- এ ট্রফি আমাদের, এ ট্রফি বাংলাদেশের মানুষের। ভালোবাসি বাংলাদেশ।’

আরও পড়ুন: দক্ষিণ এশিয়ার সেরা গোলরক্ষকের বাড়ি এটি!

এদিকে, শুধু শিরোপাই নয়, এবারের নারী সাফের সব পুরস্কারই এসেছে বাংলাদেশের ঘরে। শিরোপা হাতে তোলার আগে আসরের সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন বুট এবং টুর্নামেন্ট সেরার পুরস্কার পান বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন। ফাইনালে কোনো গোল না পেলেও সাবিনা সেমিফাইনালে ভুটানের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন।

এর আগে, গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানের বিপক্ষেও হ্যাটট্রিক করেন তিনি। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মালদ্বীপের বিপক্ষে দুটি গোল করেছিলেন বাংলাদেশ অধিনায়ক। ভারত এবং নেপালের বিপক্ষে গোল না পেলেও, মোট ৮ গোল নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হন সাবিনা।


সর্বশেষ সংবাদ