মোটরসাইকেল না পেয়ে আত্মহত্যা করা সোহান জিপিএ-৩.৭২ পেয়েছে

সোহানুর রহমান
সোহানুর রহমান  © ফাইল ফটো

কৃষক বাবার কাছে মোটরসাইকেল কিনে দেওয়ার বায়না ধরেছিল সোহানুর রহমান। কিন্তু সামর্থ্য না থাকায় তা দিতে পারেননি বাবা মফিজুর রহমান। এতে গত শুক্রবার আত্মহত্যা করে বসে সোহান। রবিবার প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে দেখা গেছে, জিপিএ-৩.৭২ পেয়ে উত্তীর্ণ হয়েছে সোহান। এতে হতাশায় ভেঙে পড়ে পরিবার। 

সোহানের বাড়ি মেহেরপুরের মুজিবনগর উপজেলার পুরন্তপুর গ্রামে। সে চলতি বছর দরিয়াপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। মফিজুর রহমানের দুই ছেলে ও এক মেয়ে। সবার ছোট সোহান শুক্রবার আত্মহত্যা করে বৈদ্যুতিক পাখার সঙ্গে দড়ি বেঁধে। রোববার তার ফল প্রকাশিত হয়। 

মফিজুরের পড়াশোনার সৌভাগ্য হয়নি। এ নিয়ে দুঃখ ছিল। তাই আশা করেছিলেন ছেলে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে তাঁর অপূর্ণতা ঘোচাবে। কিন্তু সেই আশা মাড়িয়ে ছেলে চলে গেছে পরপারে।

আক্ষেপ করে সোহানের বাবা কৃষক মফিজুর রহমান সোমবার বলেন, আমার সামর্থ্য থাকলে হয়তো মোটরসাইকেল কিনে দিতাম। তবে ছেলে এই অভিমানে আত্মাহত্যার পথ বেছে নিল। এটা আমার জন্য খুবই কষ্টের। একজন বাবার কাছে এর চেয়ে কষ্টের আর কিছু হতে পারে না।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেন দারিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোকাদ্দেস হোসেন। তিনি মনে করেন, অহেতুক চাপ সৃষ্টি করা কোনো সমাধান নয়। সন্তানের উচিত বাবা-মার অবস্থা বোঝার চেষ্টা করা। কিশোর-কিশোরীদের এমন পরিণতিতে পরিবারের পাশাপাশি সমাজ ক্ষতিগ্রস্ত হয়।


সর্বশেষ সংবাদ