এসএসসি পরীক্ষা শেষে ইভটিজিংয়ের শিকার ৪ পরীক্ষার্থী

ফরিদপুরের ভাঙ্গা দেওড়া উচ্চ বিদ্যালয়
ফরিদপুরের ভাঙ্গা দেওড়া উচ্চ বিদ্যালয়  © সংগৃহীত

এসএসসি পরীক্ষা দিয়ে বাসায় ফেরার পথে ইভটিজিংয়ের শিকার হয়েছেন ফরিদপুরের ভাঙ্গা দেওড়া উচ্চ বিদ্যালয়ের চার পরীক্ষার্থী। এসএসসির বাকি পরীক্ষাগুলোতে অংশ নিতে ভয় পাচ্ছেন তারা। এ ঘটনায় গতকাল এক শিক্ষার্থীর অভিভাবক মো. মোশাররফ মোল্লা ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ জমা দিয়েছেন ।

জানা যায়, গত ২০ সেপ্টেম্বর  ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিলেন চার এসএসসি পরীক্ষার্থী। পথে মালীগ্রাম বাজার সংলগ্ন গোয়ালদী ব্রিজের ওপর থেকে ইজিবাইকের গতিরোধ করে ইভটিজিং করে মালীগ্রামের বাসিন্দা রাজু শিকদার, হেমায়েত শিকদার, রোমান শিকদার ও সেলিম নামে চার বখাটে।

আরও পড়ুন: ‘এ বিজয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীর’

এ সময় এক পরীক্ষার্থীর ভাই অটোচালক হৃদয় মোল্লা ইভটিজিংয়ে বাধা দেয়। অতঃপর তাকে চড়-থাপ্পড়, কিল-ঘুষি দিয়ে বাজে মন্তব্য করে ও ইজিবাইকের চাবি ছিনিয়ে নেয়। তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসেন। তারা দেখে নেওয়ার হুমকি দিয়ে দ্রুত স্থান ত্যাগ করে।

ভুক্তভোগী এক পরীক্ষার্থীর অভিভাবক মো. মোশাররফ মোল্লা জানান, আমরা খুব দুশ্চিন্তায় আছি মেয়েদের নিরাপত্তা নিয়ে। আমরা চাই অবিলম্বে ইভটিজারদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক।

ভাঙ্গার দেওড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকরাম আলী জানান, আমি স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির মাধ্যমে ঘটনাটি জানতে পেরেছি। পরে সভাপতি, আমি ও এক পরীক্ষার্থীর অভিভাবক মিলে গত বুধবার (২১ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী অফিসার ও থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। পরীক্ষার্থীরা যেন নির্বিঘ্নে পরীক্ষায় অংশ নিতে পারে। 

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. জিয়ারুল ইসলাম জানান, আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ