পোস্ট ডক্টোরাল ফেলোশিপ দিবে রাবির ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস

রাবি
রাবি  © সংগৃহীত

ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস (আইবিএসসি), রাজশাহী বিশ্ববিদ্যালয়-এ দু'টি পোস্ট ডক্টোরাল ফেলো নির্বাচনের জন্য পিএইচ ডি ডিগ্রীধারী দেশী/বিদেশী প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

যোগ্যতা

ক) ব্যক্তি পিএইচ.ডি. ডিগ্রী পোস্ট-ডক্টরাল ফেলোশিপের জন্য আবেদন করার যোগ্য হবে।

খ) আবেদনকারীর বয়স ৪৫ বছরের কম হতে হবে এবং তার প্রথম পোস্ট-ডক্টরাল আবেদনের জন্য পিএইচডি পুরস্কারের ৫ বছরের মধ্যে হতে হবে।

গ) আবেদনকারীর অবশ্যই আন্তর্জাতিকভাবে স্বনামধন্য ইনডেক্সড জার্নালে প্রকাশিত কমপক্ষে তিনটি গবেষণা নিবন্ধ থাকতে হবে।

ঘ) যে প্রার্থীরা যেকোন চাকরিতে আছেন তাদের অবশ্যই ফেলোশিপের মেয়াদে ছুটিতে বা ডেপুটেশনে থাকতে হবে।

আরও পড়ুন: রিচার্স এ্যাসিটেন্ট ফেলোশিপ দিচ্ছে রাবি।

সময়কাল:

ক) সাধারণভাবে, একজন গবেষণা সহকারী ফেলোশিপের মেয়াদ হবে ১২ (বার) মাস। IBSC-এর গবেষণার স্বার্থে অন্যথায় প্রয়োজনীয় বা সন্তোষজনক মনে হলে মেয়াদ আরও ১২ মাসের জন্য বাড়ানো যেতে পারে। কোনো অবস্থাতেই, ফেলোশিপের মেয়াদ একই গবেষণা গোষ্ঠীর সাথে ২৪ মাসের বেশি হবে না।

খ) ভাল প্রকাশনার ক্ষেত্রে (উপরে) থম্পসন রাউটার ইমপ্যাক্ট ফ্যাক্টর (২.০০) তার গবেষণা সহকারীর মেয়াদকালে উৎপাদিত গবেষণা সহকারীর চমৎকার কর্মক্ষমতা হিসাবে বিবেচিত হবে। এই ক্ষেত্রে ১২ মাসের ফেলোশিপ মেয়াদ শুরু থেকে মোট ৩৬ মাসে বাড়ানো যেতে পারে।

গ) IBSC থেকে তহবিলের প্রাপ্যতার উপর ধারা ৪ (a) এবং ৪ (b) বিবেচনা করা হবে।

আবেদন প্রক্রিয়া: আগ্রহীদের অনলাইনে এই ওয়েবসাইট থেকে আবেদন ফরম ডাউনলোড করে পূরণপূর্বক ব্যাংক ড্রাফট/জমার রশিদ, সঞ্চয়ী হিসাব নং-০২০০০০২২৬৪১১১ অগ্রণী ব্যাংক, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখায় জমা পূর্বক প্রার্থীর সকল পরীক্ষার সনদপত্র, মার্কস সার্টিফিকেটের সত্যায়িত কপি, দুই কপি ছবি এবং পেপার-এর কপিসহ পূরণকৃত আবেদন পত্র রাজশাহী বিশ্ববিদ্যালযয়ের ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেসের পরিচালক বরাবর জমা দিতে হবে।

আবেদন ফি: ২০০০/- (দুই হাজার) টাকা

আবেদনের শেষ সময়: ৭ মে, ২০২৩

চাকুরীরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। ভর্তির প্রাথমিক আবেদনপত্রে সরবরাহকৃত তথ্যাদি ভুল প্রমাণিত হলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।


সর্বশেষ সংবাদ