ঢাবি ‘খ’ ইউনিটের উত্তরপত্র পুনঃনিরীক্ষার তারিখ প্রকাশ

কলা ভবন
কলা ভবন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। ৪ জুন অনুষ্ঠিত ওই পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষার তারিখ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ২৯ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত আগ্রহী শিক্ষার্থীরা উত্তরপত্র পুনঃনিরীক্ষার জন্য আবেদনের সুযোগ পাবেন। এ বিষয়ে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির স্বাক্ষরিত একটি  বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান স্নাতক শ্রেণির 'খ'-ইউনিট ভর্তি পরীক্ষার ফল ২৭ জুন ২০২২ তারিখ সোমবার প্রকাশিত হয়েছে। মেধাক্রম অনুসারে উত্তীর্ণ প্রার্থীদের তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ( https://admission.eis.du.ac.bd) প্রকাশিত হয়েছে।

উত্তরপত্র পুনঃনিরীক্ষা করাতে আগ্রহী প্রার্থীদেরকে আগামী ২৯/০৬/২০২২ থেকে ০৬/০৭/২০২২ তারিখ পর্যন্ত প্রতি কার্য দিবসে সকাল ১০:০০টা থেকে অপরাহ্ণ ৩:০০টার মধ্যে ১০০০/- (এক হাজার) টাকা ফিস প্রদান করে কলা অনুষদ ডিন অফিস (কক্ষ নং-২০৪) থেকে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। ০৬/০৭/২০২২ তারিখের পর কোনো অবস্থাতেই আবেদনের আর কোনো সুযোগ থাকবে না।

উল্লেখ্য, এবারে ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাসের হার ৯.৮৭%। আবেদন করেছেন ৫৮ হাজার ৫৭৩ জন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৫৬ হাজার ৯৭২ জন প্রার্থী। এই ইউনিটে মোট আসন সংখ্যা  ১ হাজার ৭৮৮টি। মোট পাস করা ভর্তিচ্ছুর সংখ্যা ৫ হাজার ৬২২ জন।


সর্বশেষ সংবাদ