এমবিবিএস ভর্তি কার্যক্রম শুরুর আগেই পুনর্নিরীক্ষার ফল

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

২০২১-২২ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি শুরুর আগে ফল পুনর্নিরীক্ষার আবেদন করা শিক্ষার্থীদদের রেজাল্ট প্রকাশ করা হবে। আগামী ৮ মে থেকে এমবিবিএস এর ভর্তি কার্যক্রম শুরু হবে।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব।

তিনি জানান, এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার জন্য ৮৩১ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সামনে আমাদের বেশ কয়েকদিন বন্ধ আছে। এই সময় খাতাগুলো দেখা সম্ভব হবে না। সেজন্য কবে পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হবে সেটি বলা যাচ্ছে না।

আরও পড়ুন: এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম শুরু ৮ মে

অধ্যাপক আহসান হাবীব আরও বলেন, আগামী ৮ মে থেকে এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের ভর্তি শুরুর মৌখিক অনুমিত পেয়েছি। এ বিষয়ে খুব দ্রুত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি শুরুর আগেই পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার (১ এপ্রিল) সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

এবার ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন। এর মধ্যে ভর্তি পরীক্ষায় ১ লাখ ৩৯ হাজার ৭৪০ জন ভর্তিচ্ছু অংশ নিয়েছেন। অনুপস্থিত ছিলেন ৪ হাজার ১৭৫ জন। পরীক্ষায় অনুপস্থিতির হার ২ দশমিক ৯ শতাংশ।


সর্বশেষ সংবাদ