এসএসসির ফল পুনঃনিরীক্ষণে ঢাকা বোর্ডে ফেল থেকে পাস ১২৭ শিক্ষার্থী

ঢাকা বোর্ড
ঢাকা বোর্ড  © ফাইল ছবি

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১১ জুন) এ ফল প্রকাশ করা হয়েছে। শিক্ষা বোর্ডের ওয়েবসাইটসহ একাধিক মাধ্যমে এ ফল দেখা যাবে।

প্রকাশিত ফলাফলে দেখা গেছে, ঢাকা বোর্ডে ফেল থেকে পাস করেছেন ১২৭ শিক্ষার্থী। নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ৩৪৪ শিক্ষার্থী। আর ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৭২৩ শিক্ষার্থীর।

জানা যায়, ঢাকা বোর্ডে এবছর খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিলো ৭০ হাজার ১২৯ জন শিক্ষার্থী। তারা ১ লাখ ৭৯ হাজার ১৪ টি খাতা চ্যালেঞ্জ করেছেন।

এর আগে, গত ১২ মে চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ বছর ৯টি সাধারণ, মাদ্রাসা ও কারিগরি বোর্ডে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ।

প্রতিবারের মত এবারও প্রকাশিত ফলাফলে কারও কাঙ্ক্ষিত ফল না এলে পুনঃর্নিরীক্ষণ আবেদন বা খাতা চ্যালেঞ্জ করার সুযোগ দেওয়া হয়। ফল পুনঃনিরীক্ষার আবেদন ফি নির্ধারণ করা হয় প্রতি পত্রের জন্য ১২৫ টাকা।

গত ১২ মে ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তি অনুযায়ী, ফল পুনঃনিরীক্ষণ আবেদন ১৩ মে থেকে শুরু হয়ে চলে ১৯ মে পর্যন্ত।পুনঃনিরীক্ষণের সময় বাড়ানো হবে না বলেও তখন জানানো হয়েছিল।

এসএমএসের মাধ্যমে ফল দেখবেন যেভাবে-
এসএসসি:   এই লিংকে ফলাফল দেখা যাবে। ঢাকা বোর্ডের ফল দেখতে এখানে ক্লিক করুন। এছাড়া এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে। সেক্ষেত্রে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিতে হবে। এরপর স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। (উদাহরণ-SSC Dha ROLL YEAR)। ফিরতি মেসেজে ফল জানিয়ে দেয়া হবে।

 

সর্বশেষ সংবাদ