গুচ্ছের ‘বি’ ইউনিটের ফল প্রকাশ আজ

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪  শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষার ফলাফল আজ প্রকাশিত হবে। ইতোমধ্যে ফলাফল প্রকাশের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জিএসটি কর্তৃপক্ষ। 

গুচ্ছের ফলাফল তৈরির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘বি’ ইউনিটের ফল তৈরির কাজ গতকাল শনিবার রাতে শেষ হয়েছে। আজ রবিবার বেলা ৩টায় গুচ্ছ কমিটির সভা রয়েছে। এই সভা শেষে বিকাল ৪টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

এ বিষয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজই গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশিত হবে।

এর আগে গত ৩ মে কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এ পরীক্ষায় ৯০ শতাংশের বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেন। 

ভর্তি পরীক্ষা শেষে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষায় উপস্থিতি ছিল প্রায় ৯০ শতাংশ। সারা দেশে অত্যন্ত সুষ্ঠুভাবে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ৭২ ঘণ্টার মধ্যে ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করা হবে।

যবিপ্রবি উপাচার্য বলেন, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে পরীক্ষা শুরুর আগেই সব কেন্দ্র ও উপকেন্দ্রে প্রশ্নপত্র পৌঁছে দেয়া হয়েছে। কোথাও কোনো অঘটন ঘটেনি বা প্রশ্নেও কোনো ত্রুটি পাওয়া যায়নি। সার্বিকভাবে বলা যায়, অত্যন্ত সুন্দর পরিবেশে ‘বি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে।
 
তিনি বলেন, শিক্ষার্থী উপস্থিতির হার ছিল প্রায় ৯০ শতাংশ। সর্বনিম্ন ৭২.৭৮ শতাংশ উপস্থিতি ছিল রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে। যবিপ্রবি কেন্দ্রে ছিল ৯৩.৫৯ শতাংশ।
 
গত ২৭ এপ্রিল ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগ দিয়ে চলতি বছরের ভর্তি পরীক্ষা শুরু হয়। আগামী ১০ মে ‘সি’ ইউনিটের বাণিজ্য বিভাগের পরীক্ষার মাধ্যমে শেষ হবে এবারের আয়োজন।

 

সর্বশেষ সংবাদ