বুটেক্সে প্রথম আসিফ এবার বুয়েট ভর্তি পরীক্ষায় সেরা দশে

আমির হামজা আসিফ
আমির হামজা আসিফ  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকায় অষ্টম স্থান অধিকার করেছেন রাজধানীর নটর ডেম কলেজের উচ্চমাধ্যমিকের শিক্ষার্থী আমির হামজা আসিফ। এর আগে তিনি বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২৩-২০২৪ সেশনের ভর্তি পরীক্ষা প্রথম হয়েছিলেন।

মঙ্গলবার (১৯ মার্চ) বুয়েটের ফল প্রকাশের পর আসিফ তার অনুভূতি নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আলহামদুলিল্লাহ রেজাল্টটা জানার পর অনেক অনেক ভালো লাগছে। আমাকে আমার এক বন্ধু রেজাল্ট জানিয়েছে।

“শুরুতে বিশ্বাস হচ্ছিলো না, পরে ওয়েবসাইট থেকে পিডিএফ ডাউনলোড করে যখন দেখলাম আসলেই ৮ম হই, তখন ওই মুহূর্তটা আসলে ভাষায় প্রকাশ করা সম্ভব না। সাথে সাথে মা-বাবা ও আমার আত্মীয়-স্বজনদের জানালে তারা অনেক খুশি হয় এবং আমাকে অভিনন্দন জানায়।”

এবারও বুয়েটে ভর্তি পরীক্ষা ২ ধাপে অনুষ্ঠিত হয়েছে। গত ২৪ ফেব্রুয়ারি দুই ধাপে প্রাক্‌-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। ওইদিন প্রথম শিফটের প্রাক-নির্বাচনী পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এবং দ্বিতীয় শিফটের পরীক্ষা হবে একই দিন বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। 

পরে ২৭ ফেব্রুয়ারি প্রাক্‌-নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এই  প্রাক্‌-নির্বাচনী পরীক্ষা মনোনীত শিক্ষার্থীরা ৯ মার্চ মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

এবার বুয়েটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নটর ডেম কলেজের তামিম এবং একই কলেজ থেকে দ্বিতীয় হয়েছেন হাবিবুল্লাহ খান এবং ৩য় হয়েছেন পাবনা এডওয়ার্ড কলেজের সুদীপ্ত।


সর্বশেষ সংবাদ