বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। চার বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের ভর্তি পরীক্ষার ফলে উত্তীর্ণ ৩ হাজার ৪ জনের তালিকা প্রকাশ করা হয়েছে।

মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করেছেন আমির হামজা আসিফ, তার রোল নম্বর ১০১৪৪৮১। দ্বিতীয় স্থান অর্জন করেছেন তাসনিমুল হাসান, তার রোল নম্বর ১০১৬৬৮ এবং তৃতীয় স্থান অর্জন করেছেন খান রোহান নন্দি, তার রোল নম্বর ১০৪৯১৫।

এর আগে, গত শুক্রবার (৮ মার্চ) বুটেক্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় এক আসনের বিপরীতে অংশ নেয় ১০ জন ভর্তিচ্ছু। এবার পরীক্ষায় উপস্থিতির হার ছিল প্রায় ৯০.৬৩ শতাংশ।

এবার ১০টি বিভাগে মোট ৬০০ শিক্ষার্থী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। বিভাগ ও আসনসংখ্যা- ইয়ার্ন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৮০, ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ৮০, ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগে ৮০, অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৮০।

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগে ৮০, টেক্সটাইল ফ্যাশন অ্যান্ড ডিজাইন বিভাগে ৪০, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৪০, টেক্সটাইল মেশিনারি ডিজাইন অ্যান্ড মেইনটেন্যান্স বিভাগে ৪০, ডাইস অ্যান্ড কেমিক্যালস ইঞ্জিনিয়ারিং বিভাগে ৪০ এবং এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৪০টি আসন আছে।

এক ক্লিকে ফল দেখুন এখানে


সর্বশেষ সংবাদ