কৃষি গুচ্ছে পাস করেছেন সাড়ে ১৮ হাজারের বেশি প্রার্থী

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

দেশের ৮টি কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল তৈরির কাজ শেষ হয়েছে। বুধবার (৯ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে কৃষি গুচ্ছের ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

বুধবার বেলা ১২টায় কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে উপাচার্যদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সভাপতিত্ব করেন।

সভা সূত্রে জানা গেছে, কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষায় সাড়ে ১৮ হজারের বেশি পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৮৫। রাত ১২টার দিকে ফলাফল ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক কৃষি গুচ্ছভুক্ত একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৮১ হাজারের বেশি প্রার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করেছিলেন। পরীক্ষায় উপস্থিতি ছিল ৮১ শতাংশ। ভর্তি পরীক্ষায় পাস করেছেন ১৮ হাজার ৬০০ এর মতো প্রার্থী।

ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব দ্যা ডেইলি ক্যাম্পাস বলেন, আজ রাত ১২টায় কৃষি গুচ্ছের ফল প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই ফল ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এর আগে গত শনিবার (৫ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত দেশের ৮টি কেন্দ্র ও ৩টি উপকেন্দ্রে একযোগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আট প্রধান কেন্দ্রের মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১২ হাজার ৬২০, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৭ হাজার, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৭ হাজার ৫০০, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৪ হাজার ২০০, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৪১১, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২ হাজার, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৪ হাজার এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

এছাড়া ৩টি উপকেন্দ্রের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২৬ হাজার ৮১৭, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১০ হাজার ৪২ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৪ হাজার ৬২৯ জন ভর্তিচ্ছুর আসন বিন্যাস করা হয়েছে।


সর্বশেষ সংবাদ