শর্ত সাপেক্ষে ইবি কর্মকর্তাদের বেতন স্কেল বৃদ্ধি 

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

শর্ত সাপেক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তাদের বেতন স্কেল বৃদ্ধি করা হয়েছে। এছাড়া কর্মকর্তাদের চাকরি থেকে অবসরের বয়স ৬০ থেকে ৬২ বছর করতে বিশ্ববিদ্যালয়ের আচার্য এবং রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে আবেদন করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ২৫৫তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল মঙ্গলবার (৯ আগস্ট) বেলা ১১টায় উপাচার্যের নিজস্ব বাসভবনে এ সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।
 
জানা যায়, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা সহকারী রেজিস্ট্রার পদে ৩৫ হাজার ৫০০ ও উপ-রেজিস্ট্রার বা সমমান পদে ৫০ হাজার টাকা বেতন স্কেল এবং অবসরের বয়স ৬২ করার দাবিতে আন্দোলন করে আসছিলেন। তাদের দাবির প্রেক্ষিতে সিন্ডিকেট সভায় ইউজিসির অডিট বিষয়টি নিয়ে আপত্তি জানালে স্থগিত করার শর্তে অনুমোদন দেওয়া হয়েছে। 

সিন্ডিকেট সভা সূত্রে জানা যায়, ২৫৫তম সিন্ডিকেট সভায় মোট ২৭০টি এজেন্ডা ছিল। এতে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে সহাকারী অধ্যাপক পদে দুইজন ও একজন প্রভাষক হিসেবে চূড়ান্ত নিয়োগ দেওয়া হয়েছে। সহকারী অধ্যাপক পদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সুমন বিশ্বাস এবং আওয়াল ইসলাম খান জিম, প্রভাষক পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সিলভিয়া নিয়োগ পেয়েছেন।

আরও পড়ুন: জাবির ভিসি প্যানেল নির্বাচনে বাধা নেই: হাইকোর্ট 

এছাড়া ১০ ড্রাইভার নিয়োগ দেওয়া হয়। নিয়োগপ্রাপ্ত  ড্রাইভাররা হলেন, শেখ ওসমান গণি, মাহফুজুর রহমান, শাহিনুজ্জামান আবদুস সালাম রণি, অমর ফারুক মোস্তাফিজুর রহমান মুক্তা, গোলাম নবী,রাকিবুল ইসলাম রাণা, লাল্টু হোসেন এবং মনোয়ার হোসেন।

বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির সভাপতি এটিএম এমদাদুল ইসলাম বলেন, বিষয়টি সম্পর্কে আমাদেরকে অনেকে বলেছেন। তবে এখনো নোটিশ পায়নি। যদি এটি হয়ে থাকে তাহলে আমারা সর্বোচ্চটা দিয়ে শিক্ষার্থীদের সেবা নিশ্চিত করব। তাদের হয়রানি কামতে আমরা কর্মকর্তাদের অফিসে থাকেতে বাধ্য করব। 

সিন্ডিকেট সভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে উপ-উপাচার্য ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, সদস্য সচিব ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ আলী হাসান, অধ্যাপক ড. মিজানুর রহমান, সদস্য অধ্যাপক শাহজাহান আলম সাজুসহ অন্যান্য সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ