আবিদের শেষ কথা ৯টায়, ঝুলন্ত লাশ মিলল ৩টায়

ইবি ছাত্র আবিদ আজাদ
ইবি ছাত্র আবিদ আজাদ  © টিডিসি ফটো

আবিদ আজাদ নামে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২৩ মে) বিকেল সাড়ে ৪টার দিকে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনের ‘ব্রাদার্স হাউজ’ নামের একটি মেস থেকে প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে লাশ উদ্ধার করা হয়।

ওই ছাত্রের নাম আবিদ আজাদ। তিনি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও রাজশাহীর পুঠিয়া উপজেলার বাসিন্দা জহুরুল হক প্রামাণিকের ছেলে।

আবিদের রুমমেট ও বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সাব্বির আহমেদ বলেন, সকাল ৯টার দিকে আবিদের সঙ্গে আমার সর্বশেষ কথা হয়। পরে আমি ক্যাম্পাসে যাই। আনুমানিক সাড়ে ৩টার দিকে ক্যাম্পাস থেকে ফিরে এসে দেখি রুমের দরজা ভেতর থেকে আটকানো। এ সময় ডাকাডাকি করেও সাড়া না পেয়ে রুমের জানালা দিয়ে দেখি তার লাশ ঝুলছে।

আরও পড়ুন: গলায় ফাঁস দিয়ে ইবি ছাত্রের আত্মহত্যা 

প্রত্যক্ষদর্শীরা জানান, সাব্বির আবিদের ঝুলন্ত মরদেহ দেখার পর মেসের অন্য সদস্যদের ডাকেন। পরে তারা মেস মালিক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানান। প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে বিকেল সাড়ে ৪টার দিকে দরজা কেটে লাশ উদ্ধার করে ইবি থানার পুলিশ। লাশ ময়নাতদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুল্যান্সে করে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, এ রকম ঘটনা সত্যিই দুঃখজনক। আমি তার পরিবারকে বিষয়টি জানিয়েছি। পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে গেছে। ময়নাতদন্ত শেষে তার পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, খবর পেয়ে ওই মেসে গিয়ে লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক কাজ শেষে লাশটি কুষ্টিয়া সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হচ্ছে। ময়নাতদন্ত শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে লাশ হস্তান্তর করব।


সর্বশেষ সংবাদ