ইবিতে ছাত্রলীগ কর্মীর পাল্টাপাল্টি অভিযোগ, তদন্ত কমিটি গঠন

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগ কর্মী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সুজন আহমেদ ও ব্যবস্থাপনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আসিফ আহমেদ শিমুল হোসেন পৃথকভাবে প্রক্টর বরাবর পাল্টাপাল্টি লিখিত অভিযোগ করেছেন।

বুধবার (১৩ এপ্রিল) দুপুর ২ টায় এ অভিযোগ পত্র জমা দেন। অভিযোগের উপর ভিত্তি করে প্রক্টর তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বলে জানা গেছে।

প্রক্টরিয়াল বডি সূত্রে জনা যায়, মারধরের ঘটনাকে কেন্দ্র করে ব্যবস্থাপনা বিভাগের সহযোগি অধ্যাপক ও সহকারি প্রক্টর ড. মুর্শিদ আলমকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন। কমিটির অন্যান্য সদস্য হলো সহকারি প্রক্টর ও সহযোগি অধ্যাপক ড. শফিকুল ইসলাম ও শরিফুল ইসলাম জুয়েল।

সুজন লিখিত অভিযোগে জানায়, সোমবার সুজন তার বান্ধবীকে নিয়ে টিএসসির দিকে আসে। তখন ছাত্রলীগ নেতা ফজলে হাসান রাব্বির অনুসারি সাদ্দাম হোসেন হলের আবাসিক শিক্ষার্থী ব্যবস্থাপনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষেও আসিফ আহমেদ শিমুল হোসেন তার বান্ধবীকে উত্যক্ত করে। এসময় তার সাথে সুজন ও শিমুলের বাকবিতন্ডা হয়। জিয়ামোড়ে এসে শিমুলের সাথে আবার দেখা হয় সুজনের। তখন শিমুলকে বলে তুমি আমার বান্ধবীর সামনে এমন আচরণ কেন করলে। শিমুল বলেন, করছি তা কি হয়েছে । তখন সুজন শিমুলকে ধাক্কা দেয়। পাশেই বিপুল ভ্যান থেকে নেমে সুজনকে চড় মাড়তে থাকে।

আরও পড়ুন: সন্ত্রাসীদের গুলিতে বাবার কোলে থাকা মেয়ে নিহত

শিমুল লিখিত অভিযোগে উল্লেখ করেন, রাতে আপত্তিকর অবস্থায় বান্ধবীকে নিয়ে টিএসসিসির সামনে বসেছিলেন। এসময় আমি তাদেরকে এখান থেকে চলে যেতে বলি। তিনি উল্টো আমাকে জুনিয়র বলে ধমক দিয়ে শাসাতে থাকেন। আপত্তিকর অবস্থায় থাকায়, প্রক্টর এসে ঝামেলা করতে পারে এজন্য আমি তাদেরকে সরে যেতে বলেছি।

বিপুল হোসাইন খান জানায়, আমি ওখানে সমাধানের জন্য গিয়েছি। পরে তাদেরকে রুমে যেতে বলি। আর সুজন মাদকের সাথে জড়িত আছে। আমরা তার সূত্র পেয়েছি। হল প্রশাসনকে বিষয়টা অবহিত করব।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন বলেন, সুজন ও শিমুল আমার কাছে লিখিত অভিযোগ করেছে। আমি সুজনের অভিযোগের ভিত্তিতে তিন সদস্য বিশিষ্ট কমিটি করে দিয়েছি। আগামী চার কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে। প্রতিবেদন পর্যালোচনা করার মধ্যে দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যাবস্থা নিবেন।


সর্বশেষ সংবাদ