প্রভোস্টের পদত্যাগসহ ১২ দাবিতে বেরোবির হলে ছাত্রীদের বিক্ষোভ

ছাত্রীদের বিক্ষোভ
ছাত্রীদের বিক্ষোভ   © টিডিসি ফটো

প্রভোস্টের পদত্যাগসহ ১২ দফা দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের শিক্ষার্থীরা। সন্ধ্যা ৭টা থেকে তারা এই আন্দোলন শুরু করে।

আন্দোলনরত শিক্ষাথীরা হলের অনিয়ম, কর্মকর্তারদের দুর্ব্যবহারের বিরুদ্ধে স্লোগান দেন এবং রেজিস্টার ও হল প্রভোস্টের পদত্যাগ দাবি করেন।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে বয়সের সীমাবদ্ধতা থাকা উচিত নয়: শিক্ষামন্ত্রী

শিক্ষাথীদের দাবি গুলো হলো, প্রভোস্ট শিক্ষা বান্ধব এবং মার্জিত ব্যবহারের হতে হবে নইলে পদত্যাগ করতে হবে। ডাইনিংয়ে ভর্তুকি। খাবারের মান উন্নয়ন করতে হবে। দায়িত্বপ্রাপ্ত রেজিস্টারের পদত্যাগ। চার নাম্বার ফটক খোলা রাখা। ওয়াইফাই এর লাইন ঠিক করে প্রতিটি রুমে রাউটারের ব্যবস্থা করতে হবে। প্রত্যক রুমে জরুরি ভিত্তিতে ফ্যান লাগিয়ে দিতে হবে। হলের প্রত্যক কর্মচারীর ব্যবহার ভালো করতে হবে অন্যথায় পরিবর্তন। আবাসিক ভাড়া কমিয়ে ৫০ টাকা করতে হবে। নির্মাণাধীন হলের কাজ দ্রুত শেষ করতে হবে। রিড়িং রুম, কমন রুম এবং গেস্ট রুম দিতে হবে। পরিষ্কার করার জন্য সুইপারদের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করতে হবে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান এসময় তারা প্রভোস্ট তানিয়া তোফাজকে ফোন দিলে তিনি রূঢ় আচরণ করেন। তিনি বলেন, কিসের ঠেকা পড়েছে আমার এতো রাতে হলে যাব? তোমরা পড়াশোনা করতে আসনি। এসেছ আড্ডা দিতে।


সর্বশেষ সংবাদ