সাত কলেজের নতুন সমন্বয়ক ইডেনের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য

অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য
অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের নতুন সমন্বয়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য। আজ মঙ্গলবার (৫ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন।

তিনি বলেন, সাত কলেজের পূর্ববর্তী সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই. কে. সেলিম উল্লাহ খোন্দকারের পিআরএল জনিত অবসরের কারণে সাত কলেজের সমন্বয়কের পদটি শূন্য হয়। এরপর গত ২৯ মার্চ সাত কলেজের অধ্যক্ষদের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের বৈঠকের পর ইডেন মহিলা কলেজের অধ্যক্ষকে সাত কলেজের সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী সময় থেকেই তিনিই সাত কলেজের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

অপরদিকে নতুন দায়িত্বপ্রাপ্ত সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, আমি সাত কলেজের সার্বিক অগ্রগতির জন্য কাজ করবো। এরইমধ্যে গত ৩ এপ্রিল সাত কলেজের অধ্যক্ষরা অনলাইনে একটা সভা করেছি। শিক্ষার্থীরা কেন এত অকৃতকার্য হচ্ছে তার অনুসন্ধানের উপর বেশী গুরুত্ব দেওয়া দিবো৷ এজন্য কাজও ইতোমধ্যেই শুরু হয়েছে।

অধ্যাপক সুপ্রিয়া বলেন, দায়িত্ব পাওয়ার পর থেকে সাত কলেজে প্রতিটি বিভাগের বিভাগীয় প্রধান দের সাথে আলোচনা করছি। আমরা আগামীকাল ইংরেজি বিভাগের সাথে সাত কলেজের অধ্যক্ষরা সভা করবো। পর্যায়ক্রমে বাংলা, দর্শনসহ অন্যান্য বিভাগের সাথেও সভা করবো। মানসম্মত শিক্ষা নিশ্চিতে আমরা চেষ্টা করে যাচ্ছি। আশা করি সাত কলেজের শিক্ষার্থীরা একসময় সবার চেয়ে এগিয়ে থাকবে।

এছাড়াও সাত কলেজের কার্যক্রম পরিচালনায় তিনটি পক্ষের (কলেজ, শিক্ষক, শিক্ষার্থী) সাথে সমন্বয় করে সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ