‘শিক্ষকরা চাকরীজীবী নন, সেবক’

কলেজের শুদ্ধাচার ও দুর্নীতি বিষয়ক আলোচনা সভা
কলেজের শুদ্ধাচার ও দুর্নীতি বিষয়ক আলোচনা সভা  © টিডিসি ফটো

শুদ্ধাচার ও দুর্নীতি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় কবি নজরুল সরকারি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শরীফুল আলম বলেছেন, শিক্ষকগন চাকুরীজীবী নন। একজন শিক্ষক একজন সেবক। শিক্ষকগন সেবা দিয়ে শিক্ষার্থীদের দেশ গড়ার জন্য গড়ে তুলেন।

বুধবার (৩০ মার্চ) কলেজের প্রত্যেক বিভাগে আলাদা আলাদাভাবে শুদ্ধাচার ও দুর্নীতি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অধ্যাপক শরীফুল আলমের নেতৃত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

অধ্যাপক শরীফুল আলম বলেন, তোমরা দুর্নীতি থেকে মুক্তি পেয়ে দেশকে এগিয়ে নিয়ে সোনার বাংলা গড়তে হবে। এই দায়িত্ব ভবিষ্যৎ প্রজন্মের। আজকে যারা শিক্ষার্থী আগামী দিনে তারা দেশ গড়ার কারিগর। এজন্য এখন থেকে শুদ্ধাচার শিক্ষা নিতে হবে। আমরা তোমাদের সেই জন্য সব সময় সেবা দিয়ে যাচ্ছি।

আরও পড়ুন: ওয়েবমেট্রিক্স র‌্যাংকিংয়ে কবি নজরুল কলেজ

এ সময় বক্তব্য রাখেন বিভাগের সহযোগী অধ্যাপক শাহানারা আক্তার। তিনি বলেন, শিক্ষক-শিক্ষিকারা শিক্ষার্থীদের মা-বাবার সমতুল্য। মা-বাবা সব সময় তাদের সন্তানের পাশে থাকতে পারেন না। কিন্তু আমরা শিক্ষার্থীদের কাছে বেশিক্ষণ সময় থাকি।

তিনি আরও বলেন, এখনকার প্রজন্ম অনেক আধুনিক। দেশ ডিজিটাল হওয়ার সাথে সাথে তারাও ডিজিটাল। আধুনিক জিনিসপত্রগুলোর সাথে তারা খুবই পরিচিত। অবশ্যই এইগুলোর সঠিক ব্যবহার শিখতে হবে। সবাই সবার নিজ নিজ জায়গা থেকে ঠিক থাকলেই দেশ এগিয়ে যাবে।

সভায় বিভাগটির সহকারী অধ্যাপক মল্লিকা রাণী সরকার বলেন, আমদের অবশ্যই দুর্নীতি মুক্ত দেশ গড়তে হবে। উক্ত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিভাগের প্রদর্শক মো. মনিরুজ্জামান, খন্ডকালীন শিক্ষিকা ফারজানা আক্তার এবং বিভাগের বিভিন্ন সেশনের শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ