শিক্ষার্থীকে মারধরের ঘটনায় বেরোবিতে মানববন্ধন

বেরোবি শিক্ষার্থীদের মানববন্ধন
বেরোবি শিক্ষার্থীদের মানববন্ধন   © টিডিসি ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শারীরিক শিক্ষা বিভাগের আয়োজনে আন্তঃবিভাগ ভলিবল খেলায় স্লেজিং করাকে কেন্দ্র করে মারামারির ঘটনায় মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (৩০ মার্চ ২০২২) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন পার্কের মোড়ে এ মানববন্ধন করেন ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন ব্যাচের ৫০ জনের অধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ইতিহাস বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী মামুনুর রশিদ বলেন, আমার বিভাগের ছোট ভাই জয় একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। কিন্তু তাকে জামাত-শিবির আখ্যা দেয়া হয়েছে। জামাত-শিবির কারা? যারা তাকে অমানবিক নির্যাতন করে হত্যা চেষ্টা করেছে তারাই জামাত-শিবির। ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্য দফায় দফায় শিক্ষার্থীদের গায়ে হাত তুলেছে এই দুষ্কৃতিকারীরা।

তিনি আরও বলেন, এর আগেও অনেক আন্দোলন হয়েছে কিন্তু এখন আমরা আর চুপ থাকবো না। দুষ্কৃতিকারীদের দ্রুত বিচারের আওতায় না নিয়ে আসা হলে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সাধারণ শিক্ষার্থী মাঠে নামবে, ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

একই বিভাগের আরেক শিক্ষার্থী বৃষ্টি প্রামাণিক বলেন, যে আহত (জয়) হয়েছে তার কাছে নাকি অস্ত্র পাওয়া গেছে এবং জামাতের সাথে জড়িত। সে একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান সে কিভাবে জামাতের সাথে যুক্ত হতে পারে? বঙ্গবন্ধু চেয়ে ছিলেন সুন্দর-সুশৃঙ্খল একটি দেশ। কিন্তু আমাদের দেশ দুষ্কৃতিকারীদের কাছে সুরক্ষিত নয়। আমরা নিজ ক্যাম্পাসে নিরাপদ নই। আমি প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি এর পেছনে যেই দায়ী হোক তার দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

আরও পড়ুন : গবির ক্রীড়া প্রতিযোগিতায় ফাইনাল ও টুর্নামেন্ট সেরা যারা

উল্লেখ্য, মঙ্গলবার বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক মাঠে মার্কেটিং ও ইতিহাস বিভাগের মধ্যে ভলিবল খেলায় স্লেজিং করাকে কেন্দ্র করে দর্শকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় কয়েকজন দর্শক গ্যালারি থেকে মাঠে চলে আসলে ধাক্কাধাক্কি এবং এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।

এরপর সন্ধ্যা ৬ টার দিকে এ ঘটনার রেশ ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নিচে আবার মারামারির ঘটনায় মেজবাহুল সরকার জয় গুরুতর আহত হন। পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডি পরিস্থিতি শান্ত করে।  


সর্বশেষ সংবাদ