মাইকিং করে ইবি শিক্ষার্থীদের ওপর এলাকাবাসীর হামলা, আহত ২০

ক্যাম্পাসের পার্শ্ববর্তী শেখপাড়া এলাকায় এ ঘটনা ঘটে
ক্যাম্পাসের পার্শ্ববর্তী শেখপাড়া এলাকায় এ ঘটনা ঘটে  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে স্থানীয় লোকজন। আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ১০টার দিকে ক্যাম্পাসের পার্শ্ববর্তী শেখপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ওই এলাকার একটি দোকানের মাইকে মাইকিং করে দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করেন এলাকাবাসীরা।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুত্বর বলে জানা গেছে। রাত ১১টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত, এ ঘটনায়  ক্যাম্পাস ও পাশের এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এদিকে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনা সমাধানে কাজ করে যাচ্ছেন বলে জানা গেছে।

আরও পড়ুন: ঢাবির বাসে সন্ত্রাসীদের হামলা, আহত ৭ শিক্ষার্থী

জানা যায়, ঝিনাইদহ জেলার গাড়াগঞ্জ এলাকা থেকে বাসে উঠেন বিশ্ববিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থী। বাসে জিনিসপত্র রাখা নিয়ে বাসের কন্টাক্টরের সাথে বাকবিতণ্ডা হয়। পরে বাসটি শেখপাড়া পৌঁছালে বাস আটকিয়ে শিক্ষার্থীরা হেলপারের ওপর চড়াও হয়। পরে ওই হেলপার পাশের এক দোকানে ঢুকে পড়েন। হেলপারকে দোকান থেকে বের করতে গেলে দোকানদারের সাথে কথা কাটাকাটি হয় শিক্ষার্থীদের। এক পর্যায়ে ওই দোকানদার শিক্ষার্থীদের ওপর হামলা করে। এসময় শিক্ষার্থীরের সাথে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের একপর্যায়ে স্থানীয়রা হকিস্টিক, লাঠি, চাপাতি নিয়ে অতর্কিতভাবে শিক্ষার্থীদের ওপর হামলা করে। এসময় ৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হওয়াসহ প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হন। গুরুতর আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়েছে। প্রতিবেদন লেখা পর্যন্ত, স্থানীয় লোকজনেরা ক্যাম্পাসের পাশে ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে অবস্থান করছেন। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আমাজাদ হোসেন বলেন, আমরা পরিবেশ পর্যবেক্ষণ করেছি। স্থানীয়দের সাথে কথা বলেছি, পরিস্থিতি শান্ত করার চেষ্টা চলছে।


সর্বশেষ সংবাদ