ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলবে

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল (স্নাতক)-২০২০ সালের পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে যথাসময়ে অনুষ্ঠিত হবে। রবিবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস. এম. গাউসুল আজম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল (স্নাতক)-২০২০ পরীক্ষা গত ০৫ জানুয়ারি তারিখে প্রকাশিত তারিখ ও সময়সূচী অনুযায়ী সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের খবরে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ক্ষোভ

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি

পরীক্ষা চালু রাখতে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বেশ কয়েকটি নির্দেশনার কথা জানানো হয়েছে। পরিদর্শক এবং পরীক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে; অধিকতর সতর্কতার জন্য কেন্দ্রে অতিরিক্ত মাস্ক রাখতে হবে; কেন্দ্রের প্রবেশদ্বারগুলোতে পর্যাপ্ত পরিমাণ হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে।

প্রত্যেক কক্ষে হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী রাখতে হবে; স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে আসন বিন্যাস নিশ্চিত করতে হবে; কোভিচ-১৯ ভাইরাসজনিত রোগ বিস্মররোধকল্পে সরকার ঘোষিত সকল স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালন বাধ্যতামূলক করতে হবে।

গত ০৫ জানুয়ারি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত রুটিন অনুযায়ী, আগামী ৩০ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়টির অধীনে ফাজিল ১ম, ২য়, ও ৩য় বর্ষের নিয়মিত-অনিয়মিত-প্রাইভেট-রিটেইক-মনোন্নয়ন পরীক্ষা-২০২০ অনুষ্ঠিত হবে।

প্রথম দিন ফাজিল প্রথম বর্ষের উলূমুল কুরআন ওয়াল হাদীস ১ম পত্র/ তাফসীরুল কুরআন, ফাজিল তৃতীয় বর্ষের ইসলামিক স্টাডিজ/অর্থনীতি ২য়/ পদার্থ বিজ্ঞান ২য় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শেষ হবে ১১ এপ্রিল। পরীক্ষার রুটিন দেখুন এখানে

এর আগে, দেশে করোনা পরিস্থিতির অবনতির কারণে আজ শুক্রবার আগামী ১৪ দিনের জন্য স্কুল-কলেজ এবং সমমনা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধের ঘোষণা দেয় সরকার। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এদিন এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করা হয়েছে। এরপর পরেই বিশ্ববিদ্যালয়গুলো পক্ষ থেকে নিজেদের মত করে সিদ্ধান্ত জানানো হচ্ছে।


সর্বশেষ সংবাদ