নজরুল বিশ্ববিদ্যালয় গ্রীন ক্যাম্পাসের সভাপতি নিখিল, সম্পাদক মোস্তাফিজ

নিখিল চন্দ্র সরকার ও মোস্তাফিজুর রহমান
নিখিল চন্দ্র সরকার ও মোস্তাফিজুর রহমান   © সংগৃহীত

আগামী এক বছর ২০২২-২৩ সালের জন্য নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন 'গ্রীন ক্যাম্পাস'। শুক্রবার (২১ জানুয়ারি) বার্ষিক কার্যনির্বাহী সভায় ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী নিখিল চন্দ্র সরকার এবং লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন: এবার ই-কমার্স ব্যবসায় সাকিব

৩১ সদস্যবিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যবৃন্দ হলেন, সহ-সভাপতি মেহেদী হাসান রবিন, সাংগঠনিক সম্পাদক শরীফা আক্তার পুতুল, দপ্তর সম্পাদক সাজন চন্দ্র পাড়, প্রচার সম্পাদক জি এম মেহেদী হাসান প্রমুখ।

নতুন দায়িত্ব সম্পর্কে সভাপতি নিখিল চন্দ্র সরকার বলেন, আমরা পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ, পরিচর্যা ও সংরক্ষণ নিয়ে কাজ করি। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্য থেকে জিরো পয়েন্ট পর্যন্ত ৩.২ কিলোমিটার জুড়ে বৃক্ষরোপণ করা হয়েছে। এছাড়াও দীর্ঘদিন ধরে স্থাপনা নির্মাণের সময় অহেতুক বৃক্ষনিধন না করার দাবি উত্থাপন ও আন্দোলন করে আসছি। ভবিষ্যতেও আমাদের সংগঠন থেকে এ ধরনের উদ্যোগ গ্রহণ করা হবে।

আরও পড়ুন: আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই: মুহম্মদ জাফর ইকবাল

এ বিষয়ে সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, 'সবুজ চিন্তা, সবুজ মন' স্লোগানকে ধারণা করে ২০১৩ সালের ২৭ ফেব্রুয়ারী গ্রীন ক্যাম্পাস যাত্রা শুরু করে। এছাড়াও শিক্ষার্থীদের প্রকৃতি ও পরিবেশ সম্পর্কে উদ্বুদ্ধ করতে বৃক্ষ ও পাখি পরিচিতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।


সর্বশেষ সংবাদ