ইবি খোলা থাকবে কিনা সিদ্ধান্ত রাতে

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। ইতিমধ্যে কয়েকটি বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে। তবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কী সিদ্ধান্ত নিবে তা আজ রাতে জানা যাবে।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

আরও পড়ুন: ঢাবির পরীক্ষা চলবে, হল থাকবে খোলা

উপাচার্য বলেন, হল বন্ধ করা মানে শিক্ষার্থীদের কষ্ট বেড়ে যাওয়া। হল বন্ধ করলে সুস্থ জায়গা থেকে বের করে অসুস্থ জায়গায় শিক্ষার্থীদের ঠেলে দেওয়া হবে। ক্যাম্পাস আশেপাশের এলাকায় অবস্থান নিবে। এতে স্বাস্থ্য ঝুঁকি আরো বাড়বে। বিকেলে সবার সাথে আলোচন করে রাতে সিদ্ধান্ত নিব।

এদিকে করোনার এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে হলে থাকার পক্ষে মত প্রকাশ করেছে শিক্ষার্থীরা। তারা বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে করোনার র‍্যাপিট টেস্ট ও আইসোলেশনের ব্যবস্থার দাবি জানিয়েছে।

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী আলিম হোসেন বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় এর আগেও অনলাইনে ক্লাস নিয়েছে। এমন পরিস্থিতিতে হল খোলা রেখে অনলাইনে ক্লাসের পাশাপাশি সশরীরে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হোক। এছাড়া চলমান পরীক্ষাগুলো সম্পন্ন করা এবং আবাসিক হলসূমহে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার পাশাপাশি আইসোলেশনের ব্যবস্থা করা হোক।

প্রসঙ্গত, করোনার প্রকোপ বাড়ায় ২০২০ সালের মার্চের মাঝামাঝিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করেছিলো সরকার। প্রথমে স্বল্প সময়ের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হলেও পরে দফায় দফায় বাড়ানো হয় ছুটি। পরিস্থিতির উন্নতি হলে দেড় বছর পর ২০২১ সালের অক্টোবরে পুনরায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা হয়।


সর্বশেষ সংবাদ