ইবিতে ‘বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট’ এর উদ্বোধন

ইবি উপাচার্য ড. আব্দুস সালাম
ইবি উপাচার্য ড. আব্দুস সালাম   © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট-২০২১’ এর উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৩নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় বেলুন ও পায়রা উড়িয়ে চারদিনব্যাপী এ টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন
উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম।

Caption

উদ্বোধনী অনুষ্ঠানে প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের মহাসচিব ইঞ্জিনিয়ার মাকসুদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিসিএপিসি'র সহ-সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের যুগ্মসচিব আমিনুল, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়া স্বাগত বক্তব্য দেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘ক্রীড়াক্ষেত্রে নৈপুণ্য প্রদর্শনে ফিজিক্যালি চ্যালেঞ্জড ব্যক্তিরা শারীরিকভাবে সক্ষমদের তুলনায় কোনো অংশে কম নয়। তাদেরকে অবহেলিত করা যাবে না। তাদেরকে প্রতিভা বিকাশে সুযোগ দিতে হবে। একটি দেশের সার্বিক উন্নয়নে শারীরিকভাবে সক্ষম ব্যক্তিরাই শুধু অংশগ্রহণ করবে, তা নয়। ফিজিক্যালি চ্যালেঞ্জড ব্যক্তিরাও তাদের যোগ্যতা সবার সামনে উপস্থাপন করে দেশকে বিশ্ব অঙ্গনে তুলে ধরতে পারে।’

ইবি উপাচার্য ড. আব্দুস সালাম 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) এবং ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে ও এ টুর্নামেন্টের আয়োজন করে।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো, ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল গাজীপুর, ব্রাহ্মণবাড়িয়া চট্টগ্রাম,সাতক্ষীরা, তুফান ও দুরন্ত লালমনিরহাট। উদ্বোধনী খেলা শুরুর পূর্ব মুহুর্তে বৃষ্টি আরম্ভ হলে তা স্থগিত করা হয়।


সর্বশেষ সংবাদ