রাবিতে হাল্ট প্রাইজের কমিটি ঘোষণা

  © টিডিসি ফটো

সুমাইয়া নাজনীনকে ডিরেক্টর ও তৌহিদুল ইসলাম তানজিদকে এসিস্ট্যান্ট ডিরেক্টর এন্ড চিফ ইন অপারেটর করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজের ৫৭ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। আসন্ন চতুর্থ হাল্ট প্রাইজ অর্গানাইজেশান অন-ক্যাম্পাস ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষে ২০২০-২১ সালের জন্য এই কমিটি ঘোষণা করেছে সংগঠনটি।

কমিটির অন্য সদস্যরা হলেন- জাজেস কো-অর্ডিনেটর অরিন্দম সান্যাল দীপ্ত, টিম এন্ড পার্টিসিপ্যান্ট চিফ সজিব কুমার দাস, ডেপুটি চিফ শুভঙ্কর চক্রবর্তী, ইশরাত জাহান ও মো. মুরসালিন। ইনফরমেশন ও ডেটা এনালাইসিস বিভাগের চিফ মো. সাখাওয়াত আলম ফয়সাল এবং ডেপুটি চিফ জাকারিয়া সুলতানা বৃষ্টি, মুসতাকিম আহমেদ। ডিরেক্টর শরীফ আহমেদ ও অফিসার হিসেবে আছেন মিথুন কুমার দে। কিউরেটরশীপ বিভাগে চিফ অনামিকা পাল। ডেপুটি চিফ সাব্বির আহমেদ ও উমর ফারুক। ডিরেক্টর শারিফ উদ্দিন নাহিদ, নাজমুন নাহার এবং অফিসার আতিক আহমেদ। গ্রাফিক ডিজাইন বিভাগের চিফ রাফিক আহমেদ ও ডেপুটি চিফ আব্দুর রহমান এবং ডিরেক্টর সানজিদা আফরিন ও সান্দীপ কুমার স্নিগ্ধা। অফিসার হাসান শাহরিয়ার। ক্যাম্পাইন এন্ড প্রোমোশন বিভাগের চিফ জহুরা ইসলাম, ডেপুটি চিফ ফারহান মাহবুব ও এম.মোস্তফা কামাল এবং ডিরেক্টর ফারিহা সাদিক, জোয়ান্না টুডু ও রাইতাহ ইসলাম। ডকুমেন্টারি বিভাগের চিফ নুসরাত জাহান কনক, ডেপুটি চিফ মোহাম্মদ ইসমাইল, গর্জি দাস ও কিশোয়ার নাজিয়া, ডিরেক্টর মো. আরিফুল ইসলাম, জেরিন তাবাসসুম রাশিদ ও আফরোজা মাহমুদ এবং অফিসার নাহিদ হাসান টমি, সাহিদ মোস্তফা ভূইয়া।

ইভেন্ট এন্ড হসপিটালিটি বিভাগের চিফ হাসিবুল হাসান, ডেপুটি চিফ সাইমুম আজম, ডিরেক্টর রাহাদ হোসেন, মুজাহিদ কাশেম ও সাদিয়া দুরদানা আদ্রিতা এবং অফিসার অনন্যা শাহা। মিডিয়া এন্ড জার্নালিজম বিভাগের চিফ গোলাম কিবরিয়া লিমন, ডেপুটি চিফ কোহেলি আক্তার এবং ডিরেক্টর হাদিউল আলম দিপু ও আব্দুল আজিজ। ম্যানিটারী এন্ড করপোরেট বিভাগের চিফ মাকসাদুর রহমান, ডেপুটি চিফ নাসিফ ইফতেখার, ডিরেক্টর সাকিল খান এবং অফিসার অর্পিতা ইসলাম সুচি। ফিল্ম মেকিং বিভাগের চিফ মো. অহিদুজ্জামান, ডেপুটি চিফ সাকিব ফয়সাল এবং ডিরেক্টর শরিফুল ইসলাম।

প্রোগ্রামের বিষয়ে জানতে চাইলে নব্য গঠিত কমিটির ক্যাম্পাস ডিরেক্টর সুমাইয়া নাজনীন বলেন, হাল্ট প্রাইজ-এর মত প্রতিযোগিতায় এবারে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ডিরেক্টর হিসেবে নিযুক্ত হওয়ায় আমি খুবই গর্বিত’। তিনি বলেন, প্রতিযোগিতার অংশ হিসেবে ক্যাম্পাসের নতুন কমিটি গঠন করাই ছিল আমাদের প্রধান কাজ । যেটা খুবই দক্ষতার সাথে সম্পন্ন হয়েছে। এখন শুধু এই দক্ষ ও কর্তব্যপরায়ণ সহযোগীদের নিয়ে “হাল্ট প্রাইজ” প্রতিযোগিতাকে স্বপ্নের পথে এগিয়ে নেওয়াই আমাদের উদ্দেশ্যে।

প্রসঙ্গত, হাল্ট প্রাইজকে বলা হয় বিশ্বের সবচেয়ে বড় ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা। ২০১০ সাল থেকে প্রতি বছর জাতিসংঘ ও বিল ক্লিনটন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রতিযোগিতাটি হয়ে আসছে। নোবেল বিজয়ী মোহাম্মদ ইউনুস এই প্রতিযোগিতার নামকরণ করেছেন ‘শিক্ষার্থীদের নোবেল পুরস্কার’। এ বছর রাবি হাল্ট প্রাইজ অনুষ্ঠানের মিডিয়ার পার্টনার হিসেবে রয়েছে দ্যা ডেইলি ক্যাম্পাস।


সর্বশেষ সংবাদ