বিজয় ৭১ হলে জিএসের উপস্থিতিতে ছাত্রলীগ কর্মীকে মারধর

  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বিজয় ৭১ হলে ছাত্রলীগ কর্মীর গায়ে হাত তুলেছে হল সংসদের জিএস (সাধারণ সম্পাদক) নাজমুল হাসান নিশানের কর্মীরা।

রবিবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে বিজয় ৭১ হলের মিনি গেষ্টরুমে এই ঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থী জুবায়ের হোসেন বিদ্যা সমাজ বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী। যে শিক্ষার্থী জিএস এর উপস্থিতে তার গায়ে হাত তুলেছে তার নাম তোফায়েল। সে হলের উপ-সম্পাদক এবং চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জুবায়ের হোসেন বিদ্যা প্রথম বর্ষের একজন শিক্ষার্থী। তার বাড়ি ঝিনাইদহ। অন্যদিকে হলের জিএস নাজমুল হাসান নিশানের বাড়িও একই জেলায়। জুবারের হলে খুলনা গ্রুপে রাজনীতি করে। তারা উভয় বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের অনুসারী। কিন্তু নাজমুল হাসান নিশান হলে জিএস হওয়ার পর থেকে তাদের গ্রুপে মনমালিন্য শুরু হয়। হলের জিএস নাজমুল হাসান নিশান সমস্ত গ্রুপে তার একক আধিপত্য স্থাপন করতে চেষ্টা করছিল।

অন্যদিকে একই গ্রুপে একাধিক নেতা থাকার কারনে জুবায়ের হোসেন বিদ্যা রাজিবের অনুসারী ছিল। জুবায়ের হোসেন বিদ্যা কেন রাজিবের অনুসারী, সে কেন তার অনুসারী নয় এই জের ধরে তার উপস্থিতিতে জিএসের কর্মীরা জুবায়ের হোসেন বিদ্যার গায়ে হাত তুলে।

এ ব্যাপারে ভোক্তভোগী শিক্ষার্থী জুবায়ের হোসেন বিদ্যা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, হলে থাকতে হলে হলের ইমিডেইট সিনিয়রদের অনুসরন করার একটা রেওয়াজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে আছে। আজকে হলের জিএস শবে বরাত উপলক্ষে রাতের খাবারের ব্যবস্থা করেছিল। খাবার খাওয়া শেষে আমি বাইরে গেলে হলের খুলনা বিভাগের কিছু তৃতীয় বর্ষের ভাই আমাকে ডাকতেছিল। আমি বলেছি, ভাই আমাদের ইমিডেইট সিনিয়ররা অনুমোতি না দিলে আমরা কী করে যাই। তখন কিছু ভাই আমাদের ঘাড় ধাক্কা দিয়ে মিনি গেষ্টরুমে নিয়ে যায়। এখানে নিয়ে হলের জিএস নাজমুল হাসান নিশানের উপস্থিতিতে চতুর্থ বর্ষের শিক্ষার্থী তোফায়েল আমার গায়ে হাত তুলে।

বিষয়টি অস্বীকার করে নাজমুল হাসান নিশান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আসলে সিনিয়র কেউ জুনিয়রের গায়ে হাত তুলে নাই। তবে, জুনিয়র সিনিয়রদের গায়ে হাত তুলছে। হলের তিনজন জুনিয়র রাব্বি, শাহরিয়ার সহ আরো একজন শাওন নামে একজন সিনিয়রের গায়ে হাত তুলেছে। বিষয়টা ঘটার সময়ে আমি ছিলাম না। আমার অনুপস্থিতিতে বিষয়টি ঘটেছে।

এ ব্যাপারে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এটা যদি ঘটে থাকে তাহলে খুবই দুঃখ জনক। এর বিরুদ্ধে সাংগঠনিক ও প্রশাসনিক ভাবে যা ব্যবস্থা নিতে হয় আমরা নিব।


সর্বশেষ সংবাদ