‘শিক্ষার্থীদের ভালো কিছু অর্জন, মন্দকে বর্জন ও অবিচারে গর্জন করতে হবে’

বশেমুরবির ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ওরিয়েন্টেশনে অতিথিরা
বশেমুরবির ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ওরিয়েন্টেশনে অতিথিরা  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় (বশেমুরবি) কিশোরগঞ্জের উপাচার্য অধ্যাপক ড. দিলীপ কুমার বড়ুয়া বলেছেন, শিক্ষার্থীদের কর্মই বলে দেবে পরিচয়। শিক্ষার্থীদের তিনটি বৈশিষ্ট্য অর্জন, বর্জন ও গর্জনের উপর আলোকপাত করে আরও বলেন, ভালো ও প্রশংসনীয় কাজে সম্পৃক্ত থাকতে হবে, ভালো কিছু অর্জন করতে হবে। মন্দকে বর্জন ও অন্যায়, অবিচারে গর্জন করতে হবে।

গতকাল রবিবার (২০ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু অ্যাকাডেমিক ভবনে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ওরিয়েন্টেশনে রাখা বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। 

তিনি আরও বলেন, জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় সুনাম বয়ে আনতে ব্যতিক্রম হতে হবে কিন্তু কমন হওয়া যাবে না। এ সময় তিনি শিক্ষার্থীদের সফলতা কামনা করেন।

রেজিস্ট্রার নায়লা ইয়াসমিনের সঞ্চালনায় ওরিয়েন্টেশন প্রোগ্রামে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. দিলীপ কুমার বড়ুয়া। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. নূরুজ্জামান ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. ইমান আলী। এছাড়া উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ফেরদৌস হোসেন। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বশেমুরবি বিভিন্ন বিভাগের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. নূরুজ্জামান নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে পড়াশোনা, গবেষণার মাধ্যমে নতুন বিশ্ববিদ্যালয়ে ইতিহাস গড়ার আশা ব্যক্ত করেন এবং আদর্শ মানুষ হয়ে দেশের সেবা করার আহ্বান জানান। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ  উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ