০৩ অক্টোবর ২০২৪, ২২:০৮

আটক হওয়া ইবির দুই ছাত্রলীগ নেতা জেলহাজতে

আটক হওয়া ইবির দুই ছাত্রলীগ নেতা জেলহাজতে

পরীক্ষা দিতে আটক হওয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকে মামলা দিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। কুষ্টিয়া মডেল থানায় তাদের নামে মামলা হয়। মামলা নং ১৩। বৃহস্পতিবার (৩ অক্টোবর) কুষ্টিয়া মডেল থানার ওসি মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

কারাগারে প্রেরণ করা দুই ছাত্রলীগ নেতা হলেন- ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয় সম্পাদকল শাহিনুর পাশা এবং নাট্য ও বিতর্ক সম্পাদক আল আমিন। তারা দুজনই বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা যায়, মডেল থানায় মামলার নং-১৩। মামলার বাদী কুমারখালী উপজলার জিলহজ হোসেন। দণ্ডবিধি ১৮৬০ এর ১৪৩,১৪৭,১৪৯,৩৪১, ৩২৩, ৩২৫, ৩২৬, ৩০৭, ১১৪ ধারায় এই মামলা হয়েছে বলে এজাহার সূত্রে জানা গেছে। বাদী মামলাটি গত ১৯ সেপ্টেম্বর এ মামলা করেন।

আরও জানা যায়, গতকাল বুধবার আরবি বিভাগে ২০১৯-২০ শিক্ষাবর্ষের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলছিলো। তাদের পরীক্ষা দিতে আসার খবর পেয়ে  বিভাগের সামনে জড়ো হয়ে স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। পরে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে করে বের করে দেওয়ার চেষ্টা করলে শিক্ষার্থীরা পথ অবরোধ করে।  শিক্ষক ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা দুই নেতাকে তাদের হেফাজতে নেন। পরে প্রক্টরের উপস্থিতিতে তাদের ইবি থানা পুলিশের হেফাজতে সোপর্দ করা হয়। আজ বৃহস্পতিবার জেলহাজতে প্রেরণ করা হয়।

কুষ্টিয়া মোডেল থানার ওসি মাহফুজুর রহমান বলেন, তাদের মামলা নং ১৩। তাদেরকে চালান করা হয়েছে।