জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৬ ও ২৭ জুনের পরীক্ষা যথাসময়ে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৬ ও ২৭ জুনের পরীক্ষা যথাসময়ে
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৬ ও ২৭ জুনের পরীক্ষা যথাসময়ে  © টিডিসি ফটো

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষের পরবর্তী ২৬ এবং ২৭ জুনের পরীক্ষা পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী যথারীতি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (২৫ জুন) জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উপাচার্য বলেন, পরীক্ষার বন্ধ থাকলে আমাদের সেশন জটে পড়তে হবে। বন্যার পানি নামতে শুরু করেছে। চতুর্থ বর্ষের ২৬ এবং ২৭ জুনের পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে। তবে বিশেষ কোন সমস্যা হলে তা বিবেচনা করা হয়ে বলেও জানান তিনি।

দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য ২৪ জুন ২০২৪ তারিখের ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষা এবং ২৫ জুন ২০২৪ তারিখের ২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা স্থগিত করা হয়।

রোববার (২৩ জুন) বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে বিজ্ঞপ্তিতে স্থগিত হওয়া পরীক্ষাগুলোর নতুন কোন তারিখ উল্লেখ করা হয়নি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, শিক্ষার্থীদের কথা বিবেচনা করেই পরীক্ষা স্থগিত করা হয়েছে। কাজেই পরিস্থিতি অনুকূলে আসলেই পুনরায় তারিখ ঘোষণা করা হবে।

স্থগিত হওয়া পরীক্ষাগুলোর নতুন তারিখের বিষয়ে উপাচার্য ডেইলি ক্যাম্পাসকে বলেন, বন্যা পরিস্থিতির উন্নতি হওয়া পর্যন্ত আমরা অপেক্ষা করবো। কারণ প্রান্তিক পর্যায়ে আমাদের যে-সকল শিক্ষার্থী রয়েছেন তারা পরীক্ষার হলে আসার মতো পরিস্থিতির উন্নতি না হলে আমরা পুনরায় পরীক্ষা নেয়ার বিষয়টি বিবেচনা করতে পারছি না। পরিস্থিতির উন্নতি হওয়া সাপেক্ষে অন্যান্য পরীক্ষার সঙ্গে সমন্বয় করে আমরা নতুন রুটিন প্রকাশ করবো। তবে সুনির্দিষ্টভাবে এখনি কোন তারিখ বলা যাবে না।

 

সর্বশেষ সংবাদ