রক্তাক্ত শিশুর মা সেজে ফিলিস্তিনের পাশে তিতুমীরের সানজিদা

সানজিদা আক্তার নাদিয়া
সানজিদা আক্তার নাদিয়া  © টিডিসি ফটো

ইসরায়েলের সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এক ভিন্নরকম পথ বেছে নিয়েছেন সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সানজিদা আক্তার নাদিয়া। কলেজের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রক্তাক্ত প্রতীকী শিশু ও ফিলিস্তিনের পতাকা নিয়ে যেমন খুশি তেমন সাজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন তিনি।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর সরকারি তিতুমীর কলেজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সানজিদা আক্তার কলেজটির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। এতে সানজিদা আক্তার নাদিয়া কালো বোকার এবং রক্তাক্ত প্রতীকী শিশুসহ তার মা সেজে ফিলিস্তিনের পতাকা নিয়ে উপস্থিত হন। 

জানতে চাইলে এই বিষয়ে সানজিদা আক্তার নাদিয়া দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা চাই ফিলিস্তিন মুক্ত হয়ে যাক। গাজায় আর কোনো মাকে যেন তার শিশু না হারাতে হয়। কেউ যেন তার পরিবারকে না হারায়। আমাদের সবার উচিত একটি মুসলিম নির্যাতিত দেশকে সাহায্য করা। আমি প্রতিবাদ জানাতে এখানে ফিলিস্তিনি শিশুর মা সেজে এসেছি। এই যুদ্ধে আমি আমার শিশু ও পরিবারকে হারিয়েছি। আমি চাই আমার মতো আর কোনো মা যেন তার সন্তানকে না হারায়। তাই আমাদের সবার উচিত ফিলিস্তিনের পাশে থাকা, যাতে তারা মুক্ত হয়। উই ওয়ান্ট জাস্টিস, উই ওয়ান্ট ফ্রিডম ফর ফিলিস্তিন।

এর আগে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে সরকারি তিতুমীর কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষ্যে পুরো ক্যাম্পাসকে বর্ণিল সাজে সাজানো হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী অধ্যাপক মো. আলী আরাফাত।


সর্বশেষ সংবাদ